১৭ বছর পরে ট্রেড লাইসেন্স এমপি বিড়লায়

কলকাতা পুরসভার আইন অনুযায়ী, যদি কোনও শিক্ষা প্রতিষ্ঠান পড়ুয়াদের থেকে ফি বাবদ অনেক টাকা নিয়ে থাকে তবে তা ব্যবসা। পুরসভার লাইসেন্স দফতর ২০১৫ সালে স্কুলে ফের নোটিস পাঠিয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৭ ০২:২৮
Share:

ছবি: সংগৃহীত।

অবশেষে ব্যবসা শুরুর ১৭ বছর পরে ট্রেড লাইসেন্স করাল বেহালার জেমস লং সরণির এম পি বিড়লা ফাউন্ডেশন হাই স্কুল। ২০০১ সালে স্কুল শুরুর পর থেকে স্কুল চলেছে ট্রেড লাইসেন্স ছাড়াই। কলকাতা পুরসভা সূত্রের খবর, ট্রেড লাইসেন্সের জন্য বারবার বলেও স্কুল কর্তৃপক্ষের তরফে কোনও জবাব মেলেনি। কর্তৃপক্ষ জানিয়েছিলেন, তাঁদের শিক্ষা প্রতিষ্ঠান, অতএব ট্রেড লাইসেন্স লাগবে না।

Advertisement

অথচ কলকাতা পুরসভার আইন অনুযায়ী, যদি কোনও শিক্ষা প্রতিষ্ঠান পড়ুয়াদের থেকে ফি বাবদ অনেক টাকা নিয়ে থাকে তবে তা ব্যবসা। পুরসভার লাইসেন্স দফতর ২০১৫ সালে স্কুলে ফের নোটিস পাঠিয়েছিল। এই বিষয়টি সংবাদমাধ্যমের নজরে আসতেই হইচই শুরু হয় পুর মহলে। যৌন নির্যাতনের অভিযোগে বিব্রত স্কুল কর্তৃপক্ষ শুক্রবার তড়িঘড়ি ট্রেড লাইসেন্স করাল। এক পুর আধিকারিক জানান, ওই স্কুলের বকেয়া প্রায় ৯০ হাজার টাকা মিটিয়ে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন