Behala

বেহালায় বৃদ্ধা খুনে জালে মূল অভিযুক্ত, বজবজ থেকে গ্রেফতার রংমিস্ত্রি

গত ২৫ জুলাই দুপুর সাড়ে ১২টা নাগাদ বেহালার শিশিরবাগানে নিজের বাড়িতেই মৃত অবস্থায় পাওয়া যায় শুভ্রা ঘোষ দস্তিদারকে। ৭৫ বছর বয়সী শুভ্রা দেবী ক্যানসার আক্রান্ত ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৯ ২৩:১২
Share:

নিহত শুভ্রা ঘোষ দস্তিদার। —ফাইল চিত্র

বেহালায় বৃদ্ধা খুনে গ্রেফতার মূল অভিযুক্ত। বৃহস্পতিবার বজবজ এলাকা থেকে সুলতান নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত সুলতান পেশায় রংমিস্ত্রি। পুলিশ সূত্রে খবর, খুনের ঘটনার পর বিভিন্ন জায়গায় গা ঢাকা দিয়ে বেড়াচ্ছিল সুলতান। অবশেষে গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার তাকে ধরা হয়। এই সুলতানই বেহালার শিশিরবাগানের বাসিন্দা বৃদ্ধা শুভ্রা ঘোষ দস্তিদার খুনের মূল চক্রী বলে দাবি পুলিশের।

Advertisement

গত ২৫ জুলাই দুপুর সাড়ে ১২টা নাগাদ বেহালার শিশিরবাগানে নিজের বাড়িতেই মৃত অবস্থায় পাওয়া যায় শুভ্রা ঘোষ দস্তিদারকে। ৭৫ বছর বয়সী শুভ্রা দেবী ক্যানসার আক্রান্ত ছিলেন। ঘটনার দিন বেলা ১১টা নাগাদ বাড়ির পরিচারিকা অনেক ডেকেও বৃদ্ধার আওয়াজ পাননি। পরে প্রতিবেশী এক মহিলা এসে একাধিক বার কলিং বেল বাজিয়েও বৃদ্ধার সাড়া না পাওয়ায় তাঁর পুত্রবধূকে ফোন করে সব জানান। ঘণ্টাখানেক পরে প্রতিবেশীরা এসে দেখেন, শুভ্রাদেবীর বাড়ির দরজা হাট করে খোলা। সিঁড়ির মুখে পড়ে আছে তাঁর নিথর দেহ। গলায় গামছা ও ব্লাউজ দিয়ে ফাঁস দেওয়া।

পুলিশ জানিয়েছিল, লুঠের উদ্দেশ্যেই বৃদ্ধাকে খুন করেছে দুষ্কৃতীরা। তদন্তে নেমে ইতিমধ্যেই দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার পরের দিনই পুলিশের জালে ধরা পড়ে রঞ্জিত পোড়েল ওরফে সাহেব। সে পেশায় কাঠমিস্ত্রি। ঘটনার কয়েক দিন আগেই ওই বাড়িতে কাজ করেছিল সে। তাকে জিজ্ঞাসাবাদ করে স্থানীয় এক রিকশাচালককেও গ্রেফতার করা হয়।

Advertisement

দু’জনকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে, কিছু দিন আগেই ওই বাড়িতে রঙের কাজ করেছিল সুলতান। কাঠমিস্ত্রি যখন কাজ করছিল, তখনও সে ওই বাড়িতে এসেছিল। কাজের সূত্রেই বাড়িতে কে-কখন থাকেন বা আসা-যাওয়া করেন, তা বুঝে নেয় তারা। তারা জানতে পারে, সকাল সাড়ে দশটা নাগাদ বৃদ্ধার ছেলে ও পুত্রবধূ বেরিয়ে যান। তার পর থেকে প্রায় সারা দিন একাই থাকতেন শুভ্রাদেবী।

আরও পডু়ন: রঙের মিস্ত্রিই খুনি, দাবি ধৃত যুবকের

আরও পডু়ন: তদন্তের কিনারায় গোয়েন্দারা, নেতাজিনগরের দম্পতি খুনে আততায়ী বৃদ্ধেরই ‘বিশ্বস্ত’ ব্যক্তি!

পুলিশের দাবি, সেই মতোই সুলতান লুঠের উদ্দেশে খুনের পরিকল্পনা করে। তবে বৃদ্ধার বাড়ি থেকে খোয়া যাওয়া টাকা-পয়সা ও গয়না এখনও উদ্ধার হয়নি। সুলতানকে জিজ্ঞাসাবাদ করে সেগুলিও উদ্ধার করা সম্ভব হবে বলে আশাবাদী তদন্তকারী পুলিশ অফিসাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন