তদন্ত কমিশন গড়ার আর্জি নয়া মামলায়

অবসরপ্রাপ্ত কোনও বিচারপতির নেতৃত্বে আট সদস্যের কমিটি গড়ে সেতু ভাঙার কারণ খতিয়ে দেখার আর্জি জানানো হয়েছে অন্য মামলায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৮ ০৪:২৫
Share:

ছবি: রয়টার্স

জোড়া মামলা হয়েছিল মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পরের দিনেই। ওই সেতুভঙ্গ নিয়ে বৃহস্পতিবার জনস্বার্থে আরও দু’টি মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। তার একটিতে অবসরপ্রাপ্ত কোনও বিচারপতির নেতৃত্বে বিচার বিভাগীয় তদন্ত কমিশন গড়ার আবেদন করা হয়েছে। অবসরপ্রাপ্ত কোনও বিচারপতির নেতৃত্বে আট সদস্যের কমিটি গড়ে সেতু ভাঙার কারণ খতিয়ে দেখার আর্জি জানানো হয়েছে অন্য মামলায়।

Advertisement

একই সঙ্গে আবেদন জানানো হয়েছে, রাজ্যের সব সেতুর স্বাস্থ্য পরীক্ষা করে তার রিপোর্ট আদালতে পেশের নির্দেশ দেওয়া হোক। মাঝেরহাট সেতু ভেঙে পড়ার ঘটনার জেরে নিয়ে বুধবার দু’টি মামলা দায়ের হয়। বুধ ও বৃহস্পতিবারের দায়ের হওয়া

চারটি মামলাই জনস্বার্থে। এ দিন দায়ের হওয়া একটি মামলার আবেদনকারী, আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস জানান, সেতুর রক্ষণাবেক্ষণে যে-ধরনের মালপত্র ব্যবহার করা হয়, তার গুণগত মান ঠিক থাকে কি না, সেই প্রশ্নও তোলা হয়েছে মামলার আবেদনে। অন্য মামলার আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল জানান, আট সদস্যের কমিটিতে কেন্দ্রীয় সরকারের বিশেষজ্ঞকে নিযুক্ত

Advertisement

করার আবেদন জানানো হয়েছে। আগামী সপ্তাহে প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্য এবং বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে সব ক’টি মামলার শুনানি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন