Topsia

তপসিয়ায় পুড়ে ছাই ঝুপড়ি, প্রায় ২৫০ জন আশ্রয়হীন

দমকল পৌঁছনোর আগেই ছাই হয়ে যায় অধিকাংশ ঝুপড়ির কাঠামো।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২০ ১৭:১৪
Share:

ভয়াবহ অগ্নিকাণ্ড তপসিয়ায়। —নিজস্ব চিত্র

পুড়ে ছাই হয়ে গেল ৫০টিরও বেশি ঝুপড়ি। মঙ্গলবার দুপুরে আগুন লাগে তপসিয়ার দাতা বাবা এলাকায়। ২৪ নম্বর বাসস্ট্যান্ডের কাছে ইএম বাইপাসের সঙ্গে পার্ক সার্কাসের যে সংযোগকারী রাস্তা, তার পাশে খালপাড়ের ওই ঝুপড়িগুলোতে প্রায় ২৫০-৩০০ মানুষ বসবাস করতেন।

Advertisement

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, এ দিন বিকেল ৪টে নাগাদ প্রথম তাঁরা আগুন দেখতে পান। সঙ্গে সঙ্গে দমকলকে খবর দেওয়া হয়। স্থানীয়রা নিজেরাই আগুন নেভাতে শুরু করেন। কিন্তু বাঁশ, কাঠ এবং পলিথিন দিয়ে তৈরি ঝুপড়িগুলোতে দ্রুত আগুন ছড়াতে থাকে। দমকলের ১২টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। তবে দমকল পৌঁছনোর আগেই ছাই হয়ে যায় অধিকাংশ ঝুপড়ির কাঠামো।

ঝুপড়িগুলোর সামনেও প্রচুর দাহ্য পদার্থ মজুত করে রাখা ছিল বলে দাবি দমকলকর্মীদের। ফলে খুব তাড়াতাড়ি আগুন ছড়িয়ে যায় বলে জানিয়েছেন দমকলকর্মীরা। স্থানীয় বাসিন্দারাও জানিয়েছেন, ঝুপড়ির বাসিন্দারা পুরনো রাসায়নিকের ড্রাম, পলিথিন এ ধরণের জিনিসের ব্যবসা করেন। সেই কারণে প্রচুর দাহ্য পদার্থ জমা ছিল ঝুপড়িগুলোর সামনে। আগুন লাগার সঙ্গে সঙ্গে বাসিন্দারা সকলেই বেরিয়ে আসতে পেরেছিলেন। ফলে বাসিন্দারা সকলেই নিরাপদে আছেন বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

আরও পড়ুন: বিহারে বিজেপির সাফল্যের কারিগর মোদীই, প্রবণতা দেখে দাবি দলীয় নেতাদের

আরও পড়ুন: বিহার ভোটের চূড়ান্ত ফল আসতে গড়াবে মধ্য রাত, জানাল নির্বাচন কমিশন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন