Mamata Banerjee

Bhabanipur Bypoll: ভবানীপুরে মনোনয়ন জমা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ভোট ২০ দিন পর

২০১১ সালে ভবানীপুরে উপনির্বাচনে লড়ে জেতেন মমতা। তার পর থেকে ভবানীপুরেই প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ২০২১ সালে লড়েন শুধুমাত্র নন্দীগ্রাম থেকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২১ ১৪:০১
Share:

ভবানীপুরে তৃণমূল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা মমতার। ফাইল চিত্র।

গণেশ চতুর্থীর দিন ভবানীপুরে উপনির্বাচনে মনোনয়ন জমা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভা ভোটে শুধুমাত্র নন্দীগ্রাম কেন্দ্র থেকে লড়েছিলেন মমতা। কিন্তু সামান্য ভোটের ব্যবধানে তাঁকে হারিয়ে দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শুক্রবার দুপুর ২টোয় আলিপুরের সার্ভে বিল্ডিংয়ে মমতার সঙ্গেই ছিলেন অন্য নেতারা।

Advertisement

২০১১ সালে প্রথমবার মুখ্যমন্ত্রী হওয়ার পর ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনে দাঁড়িয়ে জেতেন মমতা। সেই প্রথম বিধানসভা ভোটে লড়লেন তিনি। তার পর থেকে ভবানীপুরেই ভোটে লড়েছেন তৃণমূল নেত্রী। কিন্তু ২০২১ সালে ভবানীপুর ছেড়ে তিনি প্রতিদ্বন্দ্বিতা করেন নন্দীগ্রাম কেন্দ্র থেকে।

ভবানীপুরকে ৮টি ওয়ার্ডে ভাগ করে সুব্রত বক্সী, কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের মতো তৃণমূলের প্রবীণ নেতাদের দায়িত্ব দেওয়া হয়েছে। এ দিকে ভবানীপুর কেন্দ্রে বামেদের হয়ে লড়বেন আইনজীবী শ্রীজীব বিশ্বাস। শুক্রবার প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপিও। মমতার বিরুদ্ধে তাঁদের বাজি আর এক আইনজীবী প্রিয়ঙ্কা টিবরীওয়াল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন