রোগী ভর্তিতেও মমতা

নদিয়া থেকে উন্নত চিকিৎসার জন্য আসা এক হৃদরোগীকে ফিরিয়ে দিয়েছিল কলকাতা মেডিক্যাল কলেজ ও ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতাল। তখন আত্মীয়স্বজনেরা রোগীকে নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে এর প্রতিকার চাইতে তাঁর বাড়ির কাছে পৌঁছে যান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ মার্চ ২০১৭ ০১:৪১
Share:

নদিয়া থেকে উন্নত চিকিৎসার জন্য আসা এক হৃদরোগীকে ফিরিয়ে দিয়েছিল কলকাতা মেডিক্যাল কলেজ ও ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতাল। তখন আত্মীয়স্বজনেরা রোগীকে নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে এর প্রতিকার চাইতে তাঁর বাড়ির কাছে পৌঁছে যান। সোমবার রাত সাড়ে দশটার ঘটনা। শেষমেশ মুখ্যমন্ত্রীর নির্দেশে পুলিশ তাঁকে রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানে ভর্তি করায়।

Advertisement

পুলিশ জানায়, ওই রোগীর নাম তাহিবুল হক মুন্সী (৬০)। বাড়ি নদিয়ার হাঁসখালি এলাকায়। শুক্রবার তাঁকে কল্যাণীর এক হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। সেখানে তাঁর টেম্পোরারি পেসমেকার বসে। অবস্থার অবনতি হওয়ায় থেকে তাহিবুলকে নিয়ে আসা হয় কলকাতায়। কিন্তু দু’টি সরকারি হাসপাতাল ভর্তি নেয়নি। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে তাঁর বাড়ির লোকদের হাজরা রোড ও হরিশ চ্যাটার্জি স্ট্রিটের মোড়ে পুলিশ আটকায়।

রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠান সূত্রের খবর, ওই রোগীর অবস্থা আশঙ্কাজনক। আগে এক বার তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন। তবে তাঁর হার্টে ব্লকেজ রয়েছে, বার বার হার্ট ফেলিওর হচ্ছে। অবস্থা স্থিতিশীল হলে তাঁর অ্যানজিওগ্রাফি করা হবে।

Advertisement

রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানের সম্পাদক স্বামী নিত্যকামানন্দ বলেন, ‘‘ওই রোগীকে পুলিশই নিয়ে এসেছে। বেড খালি থাকলে আমরা কোনও রোগীকে ফেরাই না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন