বহুতল থেকে পড়ে মৃত্যু হল গবেষকের

পুলিশ জানিয়েছে, মাত্র সাত দিন আগে অর্পণ ওই সংস্থায় অস্থায়ী ‘পোস্ট ডক্টরাল রিসার্চ ফেলো’ হিসেবে যোগ দেন। মৌমাছি নিয়ে কাজ করতেন তিনি। অর্পণের বাড়ি হাওড়ার বাউড়িয়ায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৭ ০২:০৭
Share:

—প্রতীকী চিত্র।

নিউ আলিপুরে জুলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া-র আঞ্চলিক সদর দফতরের আটতলা থেকে পড়ে মৃত্যু হয়েছে এক গবেষকের।

Advertisement

সোমবার রাতে অর্পণকুমার পাড়ুই (৩৫) নামে ওই গবেষকের মৃতদেহ কেন্দ্রীয় সরকারের গবেষণা সংস্থার বাড়ির নীচে পড়ে থাকতে দেখা যায়। সন্ধ্যা সাড়ে সাতটায় সংস্থার নিরাপত্তারক্ষীরা শব্দ শুনে বাইরে এসে দেখেন, রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছে অর্পণের দেহ। ওই গবেষক আটতলার গবেষণাগারে কাজ করতেন। সেখানকার জানলা দিয়ে কী ভাবে তিনি নীচে পড়লেন, তা খতিয়ে দেখছে পুলিশ। প্রাথমিক ভাবে তদন্তকারীদের সন্দেহ, অর্পণ আত্মহত্যা করেছেন।

পুলিশ জানিয়েছে, মাত্র সাত দিন আগে অর্পণ ওই সংস্থায় অস্থায়ী ‘পোস্ট ডক্টরাল রিসার্চ ফেলো’ হিসেবে যোগ দেন। মৌমাছি নিয়ে কাজ করতেন তিনি। অর্পণের বাড়ি হাওড়ার বাউড়িয়ায়। খবর পেয়ে তাঁর বাবা-মা অন্য আত্মীয়দের নিয়ে রাতেই চলে আসেন নিউ আলিপুরে। ওই গবেষকের পরিচিতদের সঙ্গে কথা বলে পুলিশ জেনেছে, বহু দিন কোনও কাজ না পেয়ে বসে ছিলেন অর্পণ। সাত দিন আগে এই অস্থায়ী পদে চাকরি পেয়েছিলেন তিনি। তাতেও তাঁর মানসিক অবসাদ কাটেনি বলে সহকর্মীদের সঙ্গে কথা বলে জেনেছে পুলিশ।

Advertisement

এ দিন অর্পণের গবেষণাগারে গিয়ে দেখা যায়, কাচের জানলা খোলা। তাতে কোনও গ্রিল নেই। তাঁর ল্যাপটপটিও খোলা। পাশে পড়ে একটি মোবাইল। পুলিশ ল্যাপটপ এবং মোবাইল বাজেয়াপ্ত করেছে। ল্যাপটপের তথ্য এবং মোবাইলের কললিস্ট দেখে পুলিশ অর্পণের মৃত্যুর কারণ জানার চেষ্টা করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন