lynching

কলকাতায় থানার নাকের ডগায় ছেলেধরা সন্দেহে গণপিটুনি!

কয়েক দিন আগেই গুজবের জেরে গনপিটুনির ঘটনা শহর ও জেলায়-জেলায় বাড়তে থাকায় উদ্বেগ প্রকাশ করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০১৯ ১৪:৪১
Share:

প্রচারের পরেও বিমুখ সহযোগিতা। গণপিটুনির স্বভাব বদলাচ্ছে না। প্রতীকী চিত্র।

ফের শহরের বুকে ছেলেধরা সন্দেহে গণপিটুনির ঘটনা ঘটল। তা-ও আবার খাস থানার নাকের ডগায়!

Advertisement

রবিবার রাত সাড়ে ন’টা নাগাদ ঘটনাটি ঘটে বড়তলা থানা এলাকার ডালিমতলা লেনে। সেখান থেকে থানার দূরত্ব বড়জোর১৫০ মিটার। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পাড়ার লোকজন এক যুবককে ওই গলিতে উদ্দেশ্যবিহীন ভাবে ঘোরাঘুরি করতে দেখেন। প্রথমে তাঁরা কিছু না বললেও হঠাৎ তাঁরা নজর করেন, ওই যুবক একটি শিশুকে ইশারা করে বাড়ির বাইরে আসার জন্য ডাকছে।

পাড়ার লোকজনের সন্দেহ হওয়ায় তাঁরা যুবককে ডেকে পরিচয় জানতে চান। কিন্তু, ওই যুবকের কথাবার্তা অসংলগ্ন মনে হওয়ায় ছেলেধরা সন্দেহে তাঁকে মারধর করা শুরু হয়। স্থানীয় একবাসিন্দা বলেন,“ছেলেটি প্রথমে বলেছিল, সে পাড়ার একটি বিয়ের অনুষ্ঠানে এসেছে। কিন্তু ছেলেটির পোশাকের সঙ্গে বিয়ে বাড়ির অতিথির কোনও মিল না থাকায় সন্দেহ বাড়ে। যে বাড়ির অনুষ্ঠানের কথা সে বলেছিল,তাঁরাও ওই যুবককে চিনতে পারেননি।”

Advertisement

আরও পড়ুন: সিনেমার মধু-পুঁটি সাহস যোগাচ্ছে রবি-বিনুদের

স্থামীয় সূত্রে খবর, ওই যুবককে মারধর করা শুরু হলে পাড়ারই কয়েক জন বাধা দেন। পুলিশকে তাঁরা খবর দেন। পুলিশ ওই যুবককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। পরবর্তীতে পুলিশ জানতে পারে ওই যুবক ট্যাংরার বাসিন্দা। তিনি সত্যিই ওই পাড়াতে একটি বিয়ের অনুষ্ঠানে এসেছিলেন। কিন্তু তাঁর মানসিক সমস্যা থাকায় পাড়ার যুবকদের প্রশ্নের অসংলগ্ন উত্তর দিয়েছিলেন।

আরও পড়ুন: হেলমেট ছাড়া বাইকে, জোড়া দুর্ঘটনায় মৃত ২

কয়েক দিন আগেই গুজবের জেরে গণপিটুনির ঘটনা শহর ও জেলায়-জেলায় বাড়তে থাকায় উদ্বেগ প্রকাশ করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী। তাঁর নির্দেশে পুলিশ বিভিন্ন জায়গায় জনসচেতনতার জন্য মাইকে প্রচারও শুরু করে। বাড়ানো হয় পুলিশের টহলও। কিন্তু তার পরেও থানার নাকের ডগায় কী ভাবে এমন ঘটনা ঘটল তা নিয়ে প্রশ্ন উঠছে। কলকাতা পুলিশেরএক কর্তা বলেন,“দ্রুত পুলিশ ঘটনাস্থলে পৌঁছয় এবং ওই যুবককে উদ্ধার করে।”

(শহরের প্রতি মুহূর্তের সেরাবাংলা খবরজানতে পড়ুন আমাদেরকলকাতাবিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন