ট্রেনের শান্টিংয়ের সময়ে ওয়াগনে পিষে মৃত্যু কর্মীর

ট্রেনের পিছনের দিকে গিয়ে চালক ও অন্য রেল কর্মীরা দেখেন, ট্রলি ওয়াগনের দেওয়ালে পিষে গিয়েছেন ওই কর্মী। তাঁকে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। শুক্রবার ভোরে লিলুয়ার ঘটনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ অগস্ট ২০১৭ ০০:৪১
Share:

দুর্ঘটনার পরে আদেশ সিংহ যাদব। শুক্রবার, লিলুয়ায়। নিজস্ব চিত্র

ট্রেন শান্টিংয়ের দায়িত্বে থাকা এক রেলকর্মীকে ওয়াকিটকিতে নির্দেশ দিচ্ছিলেন ইঞ্জিনের চালক। কিন্তু সাড়া মিলছিল না। ট্রেনের পিছনের দিকে গিয়ে চালক ও অন্য রেল কর্মীরা দেখেন, ট্রলি ওয়াগনের দেওয়ালে পিষে গিয়েছেন ওই কর্মী। তাঁকে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। শুক্রবার ভোরে লিলুয়ার ঘটনা।

Advertisement

পুলিশ জানিয়েছে, মৃত আদেশ সিংহ যাদব (৫০) রেলের গার্ড ছিলেন। থাকতেন লিলুয়ার পটুয়াপাড়ায়।

রেল জানিয়েছে, এ দিন ভোর সাড়ে ছ’টায় লিলুয়া স্টেশনে শান্টিং হচ্ছিল। খালি কামরার সঙ্গে লাগানো ছিল ট্রলি ওয়াগন। তার উপরেই ছিল দু’টি অ্যাক্সেল। কামরার সামনে থাকা ইঞ্জিন ওই ট্রলি ওয়াগনকে ঠেলে সামনের দিকে নিয়ে যাচ্ছিল বাকি কামরার সঙ্গে জুড়তে। তখনই ওই দুর্ঘটনা। রেলকর্মীরা জানান, ইঞ্জিন ব্রেক কষতেই প্রবল ঝাঁকুনি। ওই কর্মীর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় ইঞ্জিন চালকের। কর্মীরা জানান, ইঞ্জিন পিছন থেকে আচমকা ঠেলা দেওয়াতেই ট্রলি ওয়াগনের দেওয়াল ও অ্যাক্সেলের মাঝে পিষে যান তিনি।

Advertisement

রেলকর্মীদের অনুমান, ব্রেক কষায় ঝাঁকুনি হতেই ট্রলি ওয়াগনের উপরে থাকা অ্যাক্সেলের চাকার নীচে কাঠের টুকরোর ‘লক’ সরে যায়। তাতেই অ্যাক্সেলটি পিছলে ওই কর্মীকে ট্রলি ওয়াগনের দেওয়ালে পিষে দেয়।

প্রায় দেড় ঘণ্টা ধরে চেষ্টা করে রেলকর্মীরা বার করেন আদেশবাবুর দেহ। কী ভাবে ঘটনাটি ঘটল, খতিয়ে দেখতে রেল তদন্ত কমিটি গড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন