Kolkata Metro

মেট্রোর বরানগর স্টেশনে বড়সড় বিভ্রাট, ৫ ঘণ্টা হতে চলল, চলাচল বন্ধ দক্ষিণেশ্বর থেকে নোয়াপাড়া

আবার কলকাতা মেট্রোয় বিভ্রাট। রবিবার দুপুর ২টো নাগাদ বন্ধ হয়ে যায় দক্ষিণেশ্বর থেকে দমদম পর্যন্ত ট্রেন চলাচল। যদিও বাকি লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১৪:১৫
Share:

রবিবার দুপুর সওয়া ২টো নাগাদ দক্ষিণেশ্বর মেট্রো স্টেশন। —নিজস্ব চিত্র।

আবার কলকাতা মেট্রোয় বিভ্রাট। রবিবার দুপুর ২টো নাগাদ বন্ধ হয়ে গেল দক্ষিণেশ্বর থেকে দমদম পর্যন্ত ট্রেন চলাচল। যদিও বাকি লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

Advertisement

বস্তুত, আগের দিন, শনিবারই এমন বিভ্রাট ঘটেছিল। দুপুর ২টো থেকে সন্ধ্যা ৭টা ১১ মিনিট পর্যন্ত নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো চলাচল বন্ধ ছিল। রবিবার আবার একই ঘটনা ঘটল।

রবিবার ছুটির দিন দক্ষিণেশ্বরে ভক্ত এবং দর্শনার্থী সমাগম অপেক্ষাকৃত বেশি। কিন্তু রবিবার দুপুরবেলা মেট্রো পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েন অনেক যাত্রী। প্ল্যাটফর্মে বেশ কিছু ক্ষণ অপেক্ষার পর ঘোষণা শোনেন তাঁরা। প্ল্যাটফর্মে আর কোনও যাত্রীকে দাঁড়াতে দেওয়া হয়নি। তাঁদের টিকিটমূল্য ফেরত দিয়ে দেওয়া হয়েছে। বেশ কিছু ক্ষণের মধ্যে বন্ধ হয়ে যায় টিকিট কাউন্টার।

Advertisement

এই ভাবে প্রায় আধ ঘণ্টা কেটে যাওয়ার পর নোয়াপাড়া পর্যন্ত মেট্রো পরিষেবা খুলেছে। কিন্তু দক্ষিণেশ্বরে মেট্রো ট্রেন চলাচল বন্ধ আছে। এ নিয়ে মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘‘থার্ড রেলে বিদ্যুৎ পরিষেবায় বিঘ্ন ঘটেছে। দুপুর ১টা ৫২ মিনিট থেকে দমদম এবং দক্ষিণেশ্বরের মধ্যে মেট্রো পরিষেবা বন্ধ হয়ে যায়। আবার দক্ষিণেশ্বর থেকে দমদম পর্যন্ত ১টা ৫৮ মিনিটে পরিষেবা বন্ধ হয়েছে।’’ আগের দিনও বিদ্যুৎ সংযোগে গন্ডগোল হয়েছিল। একটি রেকের কানেক্টর ভেঙে বিপত্তি ঘটে।

শুনশান দক্ষিণেশ্বর মেট্রো স্টেশন। —নিজস্ব চিত্র।

শেষ পর্যন্ত পাওয়া খবরে নোয়াপাড়া থেকে পরিষেবা স্বাভাবিক হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন