Kolkata Metro

শ্যামবাজার ও শোভাবাজারের মাঝে লাইনে অস্বাভাবিক শব্দ, ঘণ্টাখানেক বিপর্যস্ত মেট্রো চলাচল

উত্তর কলকাতার একটি অংশে ট্রেন নিয়ে যাওয়ার সময় একটি অস্বাভাবিক শব্দ পান এক মোটরম্যান। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে ওই অংশে মেট্রো চলাচল বন্ধ করে দেওয়া হয়। এর প্রভাব পড়ে সামগ্রিক পরিষেবায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১১:৫৬
Share:

রবিবার মেট্রো চলাচল সাময়িক ব্যাহত। — ফাইল ছবি।

ছুটির দিনে ব্যাহত হল মেট্রো চলাচল। শোভাবাজার থেকে শ্যামবাজার যাওয়ার পথে লাইনে অস্বাভাবিক শব্দ পান এক মোটরম্যান। কোথা থেকে শব্দ এল, তা খোঁজা শুরু করেছেন মেট্রোর ইঞ্জিনিয়ররা। এর ফলে ওই অংশে মেট্রো চলাচল বন্ধ করে দিতে হয়। তার প্রভাব পড়ে বাকি স্টেশনে। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার আশ্বাস মেট্রো কর্তৃপক্ষের।

Advertisement

রবিবার শোভাবাজার থেকে শ্যামবাজার যাওয়ার পথে আপ ট্রেনের এক মোটরম্যান একটি অস্বাভাবিক শব্দ পান। সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে ওই অংশে মেট্রো চলাচল বন্ধ করে দেওয়া হয়। কাজে নামেন মেট্রোর ইঞ্জিনিয়ররা। এর প্রভাব পড়ে গোটা মেট্রো পরিষেবায়। আপাতত দক্ষিণেশ্বর থেকে দমদম এবং সেন্ট্রাল থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলছে। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক হবে বলে আশ্বাস দিয়েছেন মেট্রোর সিপিআরও কৌশিক মিত্র। বেলা ১২টার কিছু ক্ষণ আগে মেট্রো পরিষেবা আবার স্বাভাবিক হয়।

এ দিকে মেট্রো চলাচল স্বাভাবিক না হওয়ায় সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। বিভিন্ন জায়গায় দাঁড়িয়ে পড়ে মেট্রো। দমদম স্টেশনে অপেক্ষারত এক যাত্রী সুদীপ্ত মিত্র বলেন, ‘‘১০টা ৩৫ নাগাদ বরাহনগর থেকে মেট্রো ধরে দমদমে নামি। মিনিট দশেক সময় লাগে। দমদমে নেমেই অ্যানাউন্সমেন্ট শুনলাম, মেট্রো যাবে না। জানি না কী হয়েছে। এই গোলমালে আমার অনেকটাই দেরি হয়ে গেল। রাস্তায় বেরিয়ে কী পাব জানি না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন