লালবাজারের সামনেই!

হাত বাড়ালেই লালবাজার। আর সেখানেই ফুটপাথবাসী এক বৃদ্ধার মাথায় রড দিয়ে মেরে ‘নির্বিবাদে’ চলে গেল দুষ্কৃতী। শুক্রবার ভোরের ঘটনা। বৃদ্ধা আশঙ্কাজনক অবস্থায় এসএসকেএমে ভর্তি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৭ ০১:৪১
Share:

হাত বাড়ালেই লালবাজার। আর সেখানেই ফুটপাথবাসী এক বৃদ্ধার মাথায় রড দিয়ে মেরে ‘নির্বিবাদে’ চলে গেল দুষ্কৃতী। শুক্রবার ভোরের ঘটনা। বৃদ্ধা আশঙ্কাজনক অবস্থায় এসএসকেএমে ভর্তি। প্রশ্ন উঠেছে, কলকাতা পুলিশের সদর দফতরের পাশেই যদি এমন ঘটনা ঘটে, তা হলে পুলিশের নজরদারির হাল কী? শহরের সামগ্রিক সুরক্ষার ছবিটাই বা কেমন?

Advertisement

রবীন্দ্র সরণির যেখানে এ দিন ঘটনাটি ঘটে, তার কাছে আছে সিসিটিভিও। তার ফুটেজ খতিয়ে দেখে দুষ্কৃতীর খোঁজ করছে পুলিশ। তবে রাত পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

পুলিশ জানায়, স্থানীয়েরাই ফুটপাথে রক্তাক্ত অবস্থায় ওই বৃদ্ধাকে পড়ে থাকতে দেখেন। কাছেই পড়ে ছিল একটি ইট। বাসিন্দাদের চিৎকারে পুলিশ। আসেন পদস্থ কর্তারাও। পুলিশই বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করে। তাঁর পরিচয় জানা যায়নি। স্থানীয়েরা পুলিশকে জানায়, ওই বৃদ্ধা বহু দিন ধরে লালবাজারের উল্টো ফুটপাথে থাকতেন। ভালো করে কথা বলতে পারতেন না। হাঁটাচলাতেও অসুবিধা ছিল। বৃদ্ধার দিন গুজরান হতো ভিক্ষা করে। শঙ্কর দাস নামে এক বাসিন্দা জানান, ফুটপাথবাসী আর এক মহিলার দুই ছেলে বৃদ্ধার দেখভাল করতেন। কয়েক দিন ধরে ওই দুই যুবকের দেখা মেলেনি।

Advertisement

কলকাতা পুলিশের ডিসি (সেন্ট্রাল) অখিলেশ চতুর্বেদী বলেন, ‘‘আমাদের ধারণা, ইট দিয়ে নয়, ওই বৃদ্ধাকে লোহার রড দিয়ে মারা হয়েছে। কে বা কারা এতে জড়িত, কেনই বা ওই বৃদ্ধাকে আঘাত করা হল, তার তদন্ত শুরু হয়েছে।’’ পুলিশ আধিকারিকেরা জানান, ওই চত্বর-সহ সারা শহরে সর্বক্ষণ নজরদারি থাকে। তা-ও কী ভাবে এমন ঘটল, তা দেখা হচ্ছে। দুষ্কৃতীরা শীঘ্রই ধরা পড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন