নিখোঁজ হওয়া তরুণী উদ্ধার বাংলাদেশে

তদন্ত শুরু করে পুলিশ বাংলাদেশের সেই তরুণীর অভিভাবকদের সঙ্গে ফোনে কথা বলে। তখন জানা যায়, তাঁদের মেয়েও বাড়ি থেকে উধাও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০১৯ ০২:০৮
Share:

প্রতীকী ছবি।

বাংলাদেশ থেকে কলেজপড়ুয়া এক তরুণীকে উদ্ধার করল পুলিশ। দিন দশেক আগে নরেন্দ্রপুর থানার তেঁতুলবেড়িয়া এলাকা থেকে তিনি নিখোঁজ হয়ে যান। তাঁর পরিজনেরা নরেন্দ্রপুর থানায় নিখোঁজের অভিযোগও দায়ের করেন।

Advertisement

তদন্তকারীরা জানান, ওই তরুণীর মোবাইল ফোনের সূত্র ধরে জানা যায়, তিনি বাংলাদেশে রয়েছেন। ফেসবুকের মাধ্যমে ওই কলেজছাত্রীর সঙ্গে বাংলাদেশের এক তরুণীর পরিচয় হয়। বাড়িতে কাউকে কিছু না বলে সেখানেই যান ওই তরুণী। অবশ্য পুলিশের প্রথমে আশঙ্কা ছিল তরুণী কোনও পাচার-চক্রের কবলে পড়েছেন।

তদন্ত শুরু করে পুলিশ বাংলাদেশের সেই তরুণীর অভিভাবকদের সঙ্গে ফোনে কথা বলে। তখন জানা যায়, তাঁদের মেয়েও বাড়ি থেকে উধাও। বারুইপুর জেলা পুলিশের এক কর্তার কথায়, ‘‘বাংলাদেশ পুলিশের সঙ্গে আমরা যোগাযোগ করি। ওরা ওই দুই তরুণীকে আটক করে। বারুইপুরের ওই ছাত্রীকে বিমানে কলকাতায় ফেরত পাঠানো হয়।’’

Advertisement

শুক্রবার সকালে কলকাতায় ফেরেন ওই তরুণী। পুলিশ জানায়, বছরখানেক ধরে বাংলাদেশি ওই বান্ধবীর সঙ্গে তরুণীর পরিচয়। ভিডিয়ো কলেও তাঁরা কথা বলতেন। তাঁর সঙ্গে দেখা করার ইচ্ছে থাকলেও তরুণী জানতেন, বাবা-মা তাঁকে একা বাংলাদেশ যেতে দেবেন না। তাই নিজের হাতখরচের টাকায় তিনি পাসপোর্ট তৈরি করান। পরে কলকাতার একটি ভ্রমণ সংস্থার মাধ্যমে বাংলাদেশের ভিসাও পেয়ে যান। এর পরে বাড়িতে কিছুই না জানিয়ে তিনি বাংলাদেশ চলে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন