চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকার প্রতারণা, সল্টলেক থেকে গ্রেফতার তিন

নতুন প্রজন্মের কাছে চাকরির আকাল। ধোপদুরস্ত বা নিদেনপক্ষে একটা সাদামাটা চাকরি জোগাড় করাও প্রায় অসম্ভব। তার মধ্যে কেউ যদি ভাল চাকরি দেওয়ার আশা দেখায় তখন সেটাই বিশ্বাস করতে ইচ্ছা হয়। ঠিক এমনটাই হয়েছিল সদ্য কলেজের চৌকাঠ ডিঙোনো এক দল তরুণ-তরুণীর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ মে ২০১৬ ১৬:৪৮
Share:

নতুন প্রজন্মের কাছে চাকরির আকাল। ধোপদুরস্ত বা নিদেনপক্ষে একটা সাদামাটা চাকরি জোগাড় করাও প্রায় অসম্ভব। তার মধ্যে কেউ যদি ভাল চাকরি দেওয়ার আশা দেখায় তখন সেটাই বিশ্বাস করতে ইচ্ছা হয়। ঠিক এমনটাই হয়েছিল সদ্য কলেজের চৌকাঠ ডিঙোনো এক দল তরুণ-তরুণীর। চোখে স্বাবলম্বী জীবনের স্বপ্ন নিয়ে তাঁরা পৌঁছে গিয়েছিলেন সল্টলেকের পিএইচ ব্লকের ১৫৩ নম্বর বাড়ির দরজার। যার ওপরে বড় বড় করে লেখা ইমাজিন বিজনেস প্রাইভেট লিমিটেড। এটাই সেই সংস্থা। যা চাকরি দেবার স্বপ্ন দেখিয়ে প্রায় শতাধিক ছাত্রছাত্রীদের প্রত্যেকের কাছ থেকে নিয়েছিল ২৫ থেকে ৩০ হাজার টাকা। ছাত্রছাত্রীদের দিয়েছিল সেই সংক্রান্ত নথিপত্রও। কিন্তু আখেরে লাভের লাভ হয়নি কিছুই। না এসেছে কোনও নিয়োগপত্র, না হয়েছে স্বপ্নপূরণ। গোদের ওপর বিষফোঁড়ার মতো চলে গিয়েছে হাজার হাজার টাকা।

Advertisement

আর এই ভাবেই বেশ কিছু বছর ধরে চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা লুঠ করেছিল এই সংস্থাটি। অবশেষে ধরা পড়ল জাল সংস্থা ইমাজিন বিজনেস প্রাইভেট লিমিটেডের তিন মাথা। অনেক দিন ধরেই সল্টলেক কমিশনারেটে অভিযোগ আসছিল এই সংস্থার বিরুদ্ধে। বেশ কিছুদিন ধরেই এঁদের খোঁজে তল্লাশি চালাচ্ছিল পুলিশ। অবশেষে শনিবার দুপুরে দুর্গাপুরে নিজেদের বাড়ি থেকে আটক করা হয় তিন জনকে। এরমধ্যে দীপ অধিকারী(৩২) ও রোশনি কুমারী(৩৩) সংস্থার ডিরেক্টর এবং মীনারা বেগম(২৩) ওই জালিয়াত সংস্থার কর্মী বলে জানা গিয়েছে। গত কাল ওই তিন জনকে গ্রেফতারের পর তাঁদের দুর্গাপুর থেকে নিয়ে আসা হয় সল্টলেকের তাঁদের অফিসের ঠিকানায়। এখানেই তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু তাঁদের কথাবার্তায় প্রচুর অসংঙ্গতি থাকায় গতকাল রাতেই তাঁদের গ্রেফতার করে পুলিশ। ইমাজিন বিজনেস প্রাইভেট লিমিটেডের ঘর থেকে উদ্ধার করা হয়েছে বিপুল জাল নথি, এটিএম কার্ড, ব্যাঙ্কের পাশ বই। সিল করা হয়েছে ওই অফিসও। আজ অভিযুক্ত তিন জনকে বিধাননগর আদালতে তোলা হয়েছে।

আরও পড়ুন

Advertisement

ট্রেন থেকে উদ্ধার ৪০ লক্ষের মাদক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন