ছাত্র-ছাত্রী টানাটানি, ঘর নিয়ে ফের জট

হস্টেল সংস্কার এবং নতুন হস্টেলে ঘরের দাবিতে এমবিবিএস পড়ুয়াদের আন্দোলন চলাকালীন পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনি (পিজিটি) ছাত্রীদের নতুন হস্টেলে স্থানান্তরিত করেন কলেজ-কর্তৃপক্ষ। কয়েক দিন আগে পিজিটি ছাত্রীদের কাছে এসএমএস যায়। তাতে পরিষ্কার লেখা ছিল, ২৪ ঘণ্টার মধ্যে পুরনো হস্টেল থেকে ছাত্রীরা নতুন হস্টেলে না-গেলে হস্টেলের বরাদ্দ ঘর বাতিল হয়ে যাবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৮ ০৪:৪৯
Share:

ছাত্রদের হস্টেল নিয়ে একটি সমস্যা মিটলেও তৈরি হল নতুন সমস্যা।

Advertisement

কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে নতুন হস্টেলের দু’টি তলা ছাত্রদের জন্য বরাদ্দের সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। সোমবার জানানো হয়, পুরনো হস্টেলে সংস্কারের কাজ চলাকালীন নতুন হস্টেলে সাময়িক ভাবে থাকতে পারবেন পড়ুয়ারা। স্বচ্ছ হস্টেল কাউন্সেলিংয়ের নিয়ম মেনেই দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বর্ষের পড়ুয়াদের হস্টেলের ঘর নির্দিষ্ট করা হবে। সোমবারের এই বিজ্ঞপ্তি ঘিরেই শুরু হয় নতুন জটিলতা।

হস্টেল সংস্কার এবং নতুন হস্টেলে ঘরের দাবিতে এমবিবিএস পড়ুয়াদের আন্দোলন চলাকালীন পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনি (পিজিটি) ছাত্রীদের নতুন হস্টেলে স্থানান্তরিত করেন কলেজ-কর্তৃপক্ষ। কয়েক দিন আগে পিজিটি ছাত্রীদের কাছে এসএমএস যায়। তাতে পরিষ্কার লেখা ছিল, ২৪ ঘণ্টার মধ্যে পুরনো হস্টেল থেকে ছাত্রীরা নতুন হস্টেলে না-গেলে হস্টেলের বরাদ্দ ঘর বাতিল হয়ে যাবে। তার পরেই সল্টলেক করুণাময়ীর হস্টেলের আবাসিক ছাত্রীরা রাতারাতি মেডিক্যাল চত্বরের ভিতরের নতুন হস্টেলে থাকতে শুরু করেন। হস্টেলের দু’টি তলা তাঁদের জন্য বরাদ্দ করা হয়।

Advertisement

পড়ুয়াদের একাংশ জানান, ছাত্রদের জন্য যে-দু’টি তলা নির্দিষ্ট করা হয়েছে, তার একটিতে পিজিটি ছাত্রীরা থাকছেন। তা হলে ওই ছাত্রেরা কোথায় যাবেন? উত্তর দেননি কলেজ-কর্তৃপক্ষ। পিজিটি ছাত্রীদের বক্তব্য, হাসপাতালে লাগাতার দায়িত্ব সামলাতে হচ্ছে তাঁদের। দূরে থাকলে সমস্যা হয়। মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ কিন্তু বিষয়টিকে গুরুত্ব দিচ্ছেন না বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন