এক ঘণ্টার বৃষ্টিতেই বিপর্যস্ত জনজীবন

ঘণ্টাখানেকের প্রবল বর্ষণে মঙ্গলবার বিপর্যস্ত হয়ে পড়ল দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৮ ০০:০০
Share:

জল-ছবি: ভাসছে যোধপুর পার্ক। মঙ্গলবার। নিজস্ব চিত্র

ঘণ্টাখানেকের প্রবল বর্ষণে মঙ্গলবার বিপর্যস্ত হয়ে পড়ল দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকা। তার ফলে জল থইথই অবস্থা হয় যোধপুর পার্ক, লেক গার্ডেন্স, ঢাকুরিয়া, ভবানীপুর, চেতলা, নিউ আলিপুর, বর্ধমান রোড এবং বেহালার ১২৪, ১২৫, ১২৮, ১২৯ ওয়ার্ড-সহ বিভিন্ন এলাকায়। সন্ধ্যা পর্যন্ত একাধিক এলাকায় জল জমে। অনেক জায়গায় বহুতলের নীচে, গ্যারেজ-দোকানে জল ঢুকে যায়। মেঘভাঙা এই বৃষ্টিতে এ দিন ব্যাহত হয়েছে জনজীবন। যান চলাচলও স্তব্ধ হয়ে যায়।

Advertisement

পুরসভার রেকর্ড অনুসারে, এ দিন সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে যোধপুর পার্কে (৭১ মিলিমিটার)। এ ছাড়া চেতলায় ৬০, কালীঘাটে ৩৬, বন্দর এলাকায় ৪৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। নিকাশি দফতরের এক আধিকারিক জানান, বিকেল ৪টে থেকে ৫টার মধ্যে মাত্র এক ঘণ্টায় এত বৃষ্টিতে রাস্তায় জল জমতে শুরু করে। পরে অনেক রাস্তায় জল নেমে গিয়েছে বলেও দাবি করেন তিনি।

বৃষ্টির কারণে এ দিন মাঝেরহাট সেতুর বিকল্প রাস্তার কাজও ব্যাহত হয়েছে। পুরসভার রাস্তা দফতরের এক ইঞ্জিনিয়ার জানান, কয়েক দিন ধরে দ্রুত গতিতে কাজ চললেও এ দিন বৃষ্টিতে রাস্তায় পিচ দেওয়ার কাজ বন্ধ করতে হয়। যে সব

Advertisement

রাস্তায় হটমিক্স দেওয়া হয়েছিল, তা-ও প্রবল বৃষ্টিতে উঠে গিয়েছে। ফের সেখানে হটমিক্স দিতে হবে বলে জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন