চাকরির টোপে প্রতারিত ভিন্‌দেশি

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কোনও এক সূত্র মারফত অভিযোগকারী জানতে পারেন বিদেশে চাকরির সুযোগ রয়েছে। তার ভিত্তিতে তিনি কয়েক জন এজেন্টের সঙ্গে যোগাযোগ করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৯ জুন ২০১৭ ০১:০৪
Share:

চাকরিক্ষেত্রে প্রতারিত হচ্ছেন বিদেশি নাগরিকেরাও।

প্রতারণার ঘটনা বেড়েই চলেছে বিধাননগর কমিশনারেট এলাকায়। শুধু এ রাজ্য অথবা ভিন্‌ রাজ্যের বাসিন্দারাই নন, প্রতারিত হচ্ছেন বিদেশি নাগরিকেরাও। সম্প্রতি নেপালের কয়েক জন বাসিন্দাকে বিদেশে ভাল চাকরি পাইয়ে দেওয়ার নামে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকেরা। বাগুইআটি থানায় অভিযোগ দায়ের করেছেন ওই ব্যক্তি।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কোনও এক সূত্র মারফত অভিযোগকারী জানতে পারেন বিদেশে চাকরির সুযোগ রয়েছে। তার ভিত্তিতে তিনি কয়েক জন এজেন্টের সঙ্গে যোগাযোগ করেন। এর পরে ওই ব্যক্তিদের বাগুইআটি থানা এলাকায় একটি হোটেল কাম রেস্তোরাঁয় ডেকে পাঠানো হয়। অভিযোগ, কয়েক জন সেখানে তাঁদের সঙ্গে বিদেশে চাকরির বিষয়ে কথা বলেন। তাঁদের কাছ থেকে কয়েক লক্ষ টাকা ও পাসপোর্টও নিয়ে নেওয়া হয়। কিন্তু নেপালের বাসিন্দা ওই ব্যক্তির অভিযোগ, এর পরে ওই ব্যক্তিদের সঙ্গে বার বার যোগাযোগ করার চেষ্টা করেও তিনি সাড়া পাননি। তখন তাঁর সন্দেহ হয়। বিভিন্ন স্তরে যোগাযোগ করে বুঝতে পারেন, তিনি প্রতারিত হয়েছেন।

বিধাননগর পুলিশকর্মীদের একাংশের কথায়, যাঁরা প্রতারিত হচ্ছেন, তাঁরা কখনও বিজ্ঞাপন দেখে, কখনও গোপনে কিছু এজেন্টের সঙ্গে যোগাযোগ করছেন। খোঁজ-খবর না করেই নথি বা নগদ টাকা ওই অভিযুক্তদের হাতে তুলে দিচ্ছেন। প্রতি ক্ষেত্রেই পুলিশ অপরাধীদের ধরতে সক্ষম হয়েছে। এ ক্ষেত্রেও অভিযোগ খতিয়ে দেখে পদক্ষেপ করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন