Park

বাসের বাতিল টায়ারে সাজছে উদ্যান

রাজ্য পরিবহণ নিগম সূত্রের খবর, বিভিন্ন বাস ডিপো থেকে বাতিল টায়ার সংগ্রহ করে সেগুলিকে কেটেছেঁটে এবং রং করে ওই উদ্যান তৈরি করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২০ ০৪:৫০
Share:

ফাইল চিত্র।

উদ্যান সেজে উঠছে বাসের বাতিল টায়ার দিয়ে। এসপ্লানেডে ট্রাম গুমটির পাশে থাকা পার্কটিকে এ ভাবেই নতুন রূপে সাজিয়ে তোলা হচ্ছে। রাজ্য পরিবহণ নিগম সূত্রের খবর, বিভিন্ন বাস ডিপো থেকে বাতিল টায়ার সংগ্রহ করে সেগুলিকে কেটেছেঁটে এবং রং করে ওই উদ্যান তৈরি করা হচ্ছে। টায়ার কেটে তৈরি পশু-পাখির মডেল, টায়ারের চেয়ারেই ফের নতুন সাজে সেজে উঠবে ওই উদ্যান। এ ছাড়া পুরনো কলকাতার ট্রাম-বাসের ছবিও থাকবে সেখানে। সেখানে থাকছে একটি কাফেটেরিয়াও।

Advertisement

এসপ্লানেডে ট্রাম গুমটির লাগোয়া যে উদ্যানটি ছিল, সেটিকেই এ বার টায়ারের শিল্পকর্মে সাজিয়ে তোলা হচ্ছে।

ইতিমধ্যেই কাজ অনেক দূর এগিয়েছে। মাসখানেকের মধ্যেই ওই উদ্যান সাধারণের জন্য খুলে দেওয়া যেতে পারে। রাজ্য পরিবহণ নিগমের ম্যানেজিং ডিরেক্টর রাজনবীর সিংহ কপূর বলেন, ‘‘বাতিল

Advertisement

জিনিসকে সৌন্দর্যায়নের কাজে ব্যবহার করার বার্তা দিতেই এই উদ্যোগ। পরিবহণ নিগমের উদ্যোগে শুধুমাত্র টায়ার দিয়ে এমন পার্ক তৈরির ব্যবস্থা সারা দেশের মধ্যে এ শহরেই প্রথম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন