আমার শান্ত জায়গা ভাল লাগে: পার্থ

এ যেন এক অন্য পার্থ। অনেক শান্ত, অনেক ধীর। পাভলভে নিয়ে আসার পর থেকেই তিনি বলছিলেন, তাঁকে মাদার হাউজে রাখা হোক। দাবি করেন, তিনি পাগল নন। তাঁকে পাভলভে রাখার যৌক্তিকতা নিয়েও সওয়াল করেন পার্থ। বৃহস্পতিবার রাতে তাঁকে পাভলভে আনার পর একেবারেই স্বাভাবিক ছিল না পার্থর আচরণ। সারা রাত কাটিয়েছিলেন চেয়ারে বসে। অদ্ভুত ব্যবহার করেছিলেন মনোবিদদের সঙ্গেও। শনিবার কিন্তু একেবারে অন্য মেজাজে দেখা গেল দে পরিবারের একমাত্র এই জীবিত সদস্যকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ জুন ২০১৫ ১৮:১৩
Share:

এ যেন এক অন্য পার্থ। অনেক শান্ত, অনেক ধীর।

Advertisement

পাভলভে নিয়ে আসার পর থেকেই তিনি বলছিলেন, তাঁকে মাদার হাউজে রাখা হোক। দাবি করেন, তিনি পাগল নন। তাঁকে পাভলভে রাখার যৌক্তিকতা নিয়েও সওয়াল করেন পার্থ।

বৃহস্পতিবার রাতে তাঁকে পাভলভে আনার পর একেবারেই স্বাভাবিক ছিল না পার্থর আচরণ। সারা রাত কাটিয়েছিলেন চেয়ারে বসে। অদ্ভুত ব্যবহার করেছিলেন মনোবিদদের সঙ্গেও। শনিবার কিন্তু একেবারে অন্য মেজাজে দেখা গেল দে পরিবারের একমাত্র এই জীবিত সদস্যকে। স্নান করলেন, স্বাভাবিক ভাবে খাওয়া দাওয়া সারলেন, এমনকী খানিকটা খোশ গল্পও করলেন হাসপাতালের অন্য রোগীদের সঙ্গে। গত কাল দেখা গিয়েছিল পার্থর হাতে-পায়ে নখ বড় হয়ে নোংরা হয়ে গিয়েছে। এ দিন কিন্তু দেখা গেল বেশ যত্ন করেই নখ কেটেছেন তিনি।

Advertisement

তবে তাঁর পুরনো বক্তব্যে এখনও অনড় পার্থ। এ দিনও তিনি বলেন, “এটা আমার থাকার জায়গা নয়। মাদার হাউজে যদি একান্ত রাখা সম্ভব না হয়, তবে সেখনকার কোনও সিস্টারের সঙ্গে যেন আমাকে কথা বলিয়ে দেওয়া হয়। আমার শান্ত জায়গা ভাল লাগে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন