দিদির কঙ্কাল চেয়ে কোর্টের দ্বারস্থ পার্থ

দিদির দেহ সৎকারের ব্যাপারে তাঁকে এত দিন বিশেষ ব্যাকুল হতে দেখা যায়নি। এ বার অন্ত্যেষ্টির জন্য আদালতের কাছে দিদি দেবযানী দে-র কঙ্কাল ফেরতের নির্দেশ দেওয়ার আর্জি জানালেন পার্থ দে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৫ ০২:৩৫
Share:

দিদির দেহ সৎকারের ব্যাপারে তাঁকে এত দিন বিশেষ ব্যাকুল হতে দেখা যায়নি। এ বার অন্ত্যেষ্টির জন্য আদালতের কাছে দিদি দেবযানী দে-র কঙ্কাল ফেরতের নির্দেশ দেওয়ার আর্জি জানালেন পার্থ দে। সোমবার পুলিশের মাধ্যমে ব্যাঙ্কশাল আদালতে এই আবেদন জানান তিনি। এ দিন অবশ্য এই বিষয়ে কোনও শুনানি হয়নি। সরকারি আইনজীবী অভিজিৎ চট্টোপাধ্যায় জানান, ৮ সেপ্টেম্বর এই আর্জির শুনানি হবে।

Advertisement

এক সময় চোখের সামনেই দিদিকে কঙ্কালে পরিণত হতে দেখেছিলেন পার্থ। ঘটনার পরে পরে দিদি বা বাবার মৃতদেহ নিয়ে তিনি কোনও আগ্রহ দেখাননি বলেই পুলিশি সূত্রের খবর। কিন্তু গত আড়াই মাসে পাভলভ হাসপাতালের চিকিৎসায় পার্থ অনেকটাই বদলে গিয়েছেন। হাসপাতালের চিকিৎসক ও কর্মীদের কাছে তিনি বারেবারেই জানিয়েছেন, ৩ নম্বর রবিনসন স্ট্রিটের ফাঁকা বাড়িতে ফিরে যাওয়ার ইচ্ছে নেই তাঁর। একটি সঙ্গীর বড় দরকার।

পার্থের মানসিক অবস্থার এই পরিবর্তন চিকিৎসার সুফল বলেই মনে করছেন মনোবিদেরা। তাঁরা জানান, ক্রমশ স্বাভাবিক মানুষের মতোই আচরণ করছেন তিনি। এ দিন যে যথাযথ সৎকারের জন্য দিদির কঙ্কাল ফেরত চাইলেন, তার মধ্যে সেই স্বাভাবিকতার ইঙ্গিত মিলছে।

Advertisement

১০ জুন বাড়িতেই পার্থের বাবা অরবিন্দ দে-র অগ্নিদগ্ধ দেহ পাওয়া যায়। পরের দিন পার্থ নিজেই দিদির কঙ্কালের খোঁজ দেন। পুলিশি সূত্রের দাবি, প্রথমে বাবা ও দিদির সৎকারের চেষ্টা করেননি পার্থ। পরে অবশ্য বাবার শেষকৃত্য করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন