cyber crime

প্রতারণা-কাণ্ডে চিহ্নিত আরও দুই রেস্তরাঁ

প্রসঙ্গত, কার্ড প্রতারণা-কাণ্ডে বৃহস্পতিবার রাতে শিয়ালদহ স্টেশন থেকে মুদাসর খান ও ইরফানউদ্দিনকে গ্রেফতার করে পুলিশ। পুলিশি হেফাজতে রেখে তাদের জেরা করা চলছে। এর পিছনে বড় চক্র রয়েছে বলেই অনুমান গোয়েন্দাদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২০ ০২:৪৯
Share:

প্রতীকী চিত্র।

কার্ড নকল করে প্রতারণা-কাণ্ডে শহরের তিনটি রেস্তরাঁকে চিহ্নিত করল পুলিশ। পার্ক সার্কাসের ওই রেস্তরাঁর ওয়েটারকেও শনাক্ত করেছেন গোয়েন্দারা। তদন্তকারীরা জানান, খেয়ে বিল মেটানোর সময়ে কার্ডের তথ্য রেস্তরাঁর স্কিমিং যন্ত্রে নকল করে নিত অভিযুক্ত ওয়েটার। পরে কার্ডের যাবতীয় তথ্য সে ধৃত দুই যুবককে পাচার করত। পুলিশ জানিয়েছে, সেই ওয়েটার এখন পলাতক। তার খোঁজে তল্লাশি চলছে।

Advertisement

কলকাতা পুলিশের ব্যাঙ্ক প্রতারণা বিভাগের গোয়েন্দারা জানান, কার্ডের তথ্য হাতাতে পার্ক সার্কাস ছাড়াও উত্তর ও মধ্য কলকাতার দু’টি রেস্তরাঁর ওয়েটারদের কাজে লাগিয়েছিল ধৃতেরা। ওই দুই রেস্তরাঁ কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলেছে পুলিশ। গোয়েন্দারা জানান, কলকাতা ছাড়াও দেশের চার শহরের রেস্তরাঁ থেকে এ ভাবে প্রতারণা করত ধৃতেরা।

প্রসঙ্গত, কার্ড প্রতারণা-কাণ্ডে বৃহস্পতিবার রাতে শিয়ালদহ স্টেশন থেকে মুদাসর খান ও ইরফানউদ্দিনকে গ্রেফতার করে পুলিশ। পুলিশি হেফাজতে রেখে তাদের জেরা করা চলছে। এর পিছনে বড় চক্র রয়েছে বলেই অনুমান গোয়েন্দাদের। এক গোয়েন্দার পরামর্শ, ‘‘দোকান বা রেস্তরাঁয় নিজের কার্ড ওয়েটারের হাতে দিয়ে কোনও ভাবেই তা হাতছাড়া করবেন না। কারণ, ওই ঘটনায় ওয়েটারের হাতে কার্ড তুলে দেওয়ার সুযোগ নিয়েছিল প্রতারকেরা।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন