উদ্ধার অপহৃত শিশু, ধৃত দুই

কলকাতা পুলিশের তদন্তকারীরা সেখান থেকে রাজাকে উদ্ধার করে তার পরিজনেদের হাতে তুলে দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৮ ০১:৩৭
Share:

চার বছরের এক শিশুকে অপহরণের অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম বিজয় সিংহ এবং সচ্চিদানন্দ ঠাকুর। ধৃতেরা দু’জনেই পশ্চিম বন্দর থানা এলাকার হুগলি জুটমিলের শ্রমিক। সোমবার দুপুরে ওই দুই অভিযুক্তকে গ্রেফতার করেন তদন্তকারীরা।

Advertisement

পুলিশ জানিয়েছে, বিহারের হাজিপুর থেকে উদ্ধার করা হয়েছে ওই শিশুটিকে। প্রাথমিক তদন্তের পরে পুলিশ জেনেছে, ওই শিশুটিকে টাকার বিনিময়ে বিহারের শোনপুরে বিক্রি করে দেওয়ার পরিকল্পনা ছিল ধৃতদের। কিন্তু পুলিশি বিহারে পৌঁছে গিয়েছে এই খবর পাওয়ার পরেই শিশুটিকে স্থানীয় দিদ্বারা স্টেশনে ফেলে পালিয়ে যায় অভিযুক্তেরা। পরে সেখানকার রেলপুলিশ শিশুটিকে উদ্ধার করে হাজিপুরে এক স্বেচ্ছাসেবী সংস্থার হেফাজতে রেখেছিল। কলকাতা পুলিশের তদন্তকারীরা সেখান থেকে রাজাকে উদ্ধার করে তার পরিজনেদের হাতে তুলে দেন।

পুলিশ জানিয়েছে, অপহৃত হওয়া শিশুটির মা ধৃতদের সঙ্গে একই কারখানায় কাজ করেন। সেই সূত্রেই ধৃতদের সঙ্গে পরিচয় ছিল ওই শিশুর পরিবারের। অভিযোগ, ৮ জুলাই দুপুরে খেলনার লোভ দেখিয়ে বিজয় ওই চার বছরের শিশুটিকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে সচ্চিদানন্দের হাতে তুলে দেয়। সে শিশুটিকে সঙ্গে নিয়ে বিহারে পালায়। ঘটনার পরেই পশ্চিম বন্দর থানা একটি তদন্তকারী দল তৈরি করে। তদন্তকারীরা সিসিটিভির ফুটেজ দেখে অভিযুক্তদের শনাক্ত করেন। এর পরেই তাঁরা জানতে পারেন বিহারে ছাপড়ায় সচ্চিদানন্দের বাড়িতে শিশুটিকে লুকিয়ে রাখা হয়েছে। পুলিশ সেখানে হানা দেওয়ার আগেই শিশুটিকে নিয়ে পালিয়ে যায় সচ্চিদানন্দ। পুলিশের দাবি, তল্লাশিতে ভয় পেয়ে সে শিশুটিকে দিদ্বারা স্টেশনের ফেলে যায়। সেখান থেকে রেল পুলিশ শিশুটিকে উদ্ধার করে হোমে পাঠায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন