Chaos at Calcutta Medical College

‘৩০ ঘণ্টা ধরে আটকে আমরা, অসুস্থ হয়ে পড়ছি’, কাতর আর্জি মেডিক্যাল কলেজের অধ্যক্ষের

ছাত্র সংসদের নির্বাচন সুষ্ঠু ভাবে হোক, তা-ই চান কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ইন্দ্রনীল বিশ্বাস। রোগীরাও যেন ঠিকঠাক পরিষেবা পান, তা-ও চান তিনি।

Advertisement

সারমিন বেগম

কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৩:৪৮
Share:

কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ইন্দ্রনীল বিশ্বাসের দাবি, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হয়েছে। ছবি: সিসিটিভি ফুটেজ থেকে নেওয়া।

কলকাতা মেডিক্যাল কলেজে ছাত্র নির্বাচনকে ঘিরে বিশৃঙ্খলা তৈরি হয়েছে। সোমবার দুপুর থেকে আন্দোলনকারীদের বিক্ষোভ শুরু হয়েছে। অন্য দিকে, পরিষেবা বিঘ্নিত হচ্ছে বলে মঙ্গলবার সকালে হাসপাতালের প্রশাসনিক ব্লকের বাইরের গেটের তালাও ভাঙতে দেখা গিয়েছে রোগীর পরিজনকে।

Advertisement

কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ইন্দ্রনীল বিশ্বাস বলেন, ‘‘৩০ ঘণ্টা হয়ে গেল। মোট ২৭ জন আটকে আছি। এর মধ্যে নার্সিং সুপারিনটেন্ডেন্ট, আরআইও ডিরেক্টর— সকলেই এই ৩০ ঘণ্টা ধরে রয়েছেন। অনেকেরই শরীর খারাপ হয়ে যাচ্ছে। সকলেই তো পঞ্চান্ন ঊর্ধ্ব।’’ একটি ঘরে এত জন মিলে থাকা অসুবিধাজনক বলেও জানালেন তিনি।

ইন্দ্রনীলের দাবি, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হয়েছে। তাঁদের তরফে নির্দেশ আসার অপেক্ষায় রয়েছেন সকলে। নির্বাচন প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু ভাবে হোক তা-ই চান তাঁরা। ছাত্র সংসদ নির্বাচন না হওয়ার কোনও কারণ নেই বলে মনে করেন ইন্দ্রনীল। এই প্রসঙ্গে তাঁর বক্তব্য, ‘‘অর্থ দফতরের তরফে কিছু সীমাবদ্ধতা রাখা হয়েছে। তাদের কাছ থেকে অনুমতি নিতে হবে।’’

Advertisement

এ ছাড়াও অন্যান্য দফতরের কাছে অনুমতি নিতে হবে বলে তিনি জানিয়েছেন। তার পরেই নির্বাচন প্রক্রিয়া সুষ্ঠু ভাবে সম্পন্ন হবে বলে মন্তব্য করেন তিনি। রোগীরাও যাতে ঠিকঠাক পরিষেবা পান, সে বিষয়েও সচেতন তাঁরা। ছাত্রদের এমন প্রতিক্রিয়া দেখে তিনি বলেন, ‘‘ছাত্রদের সঙ্গে আমাদের কখনই তর্কাতর্কি হয় না। ওরা তো অনেক ছোট, ওরা ছাত্র। আমরা শান্ত ব্যবহারই করছি।’’ পরিস্থিতি ঠিক হয়ে যাবে বলে আশ্বাসও দেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন