মধ্যরাতে রাস্তা আটকে জলসা ভিআইপি-তে

স্থানীয় সূত্রের খবর, রাত সাড়ে ১২টা নাগাদ মুম্বইয়ের এক সঙ্গীতশিল্পী অনুষ্ঠান শুরু করেন। রাত ১টা পর্যন্ত ভিআইপি রোডের ওই অংশে গমগম করে বাজতে থাকে ডিজে বক্স। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মধ্যরাতের পরে তারস্বরে মাইক বাজছে দেখেও অনুষ্ঠান বন্ধ করতে সচেষ্ট হননি সেখানে কর্তব্যরত পুলিশকর্মীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০১৯ ০১:২১
Share:

তারস্বরে: ডিজে বক্স বাজিয়ে চলছে জলসা। মঙ্গলবার রাতে। নিজস্ব চিত্র

মধ্যরাতে ডিজে বক্স বাজিয়ে ভিআইপি রোডে জলসা করার অভিযোগ উঠল তেঘরিয়ার একটি ক্লাবের বিরুদ্ধে। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, মঙ্গলবার সন্ধ্যায় ওই ক্লাবের শীতবস্ত্র প্রদান অনুষ্ঠানে হাজির ছিলেন তৃণমূল নেতারা। তাই মধ্যরাতের জলসা বন্ধ না করে পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করেছে বলে অভিযোগ করছেন এলাকাবাসীদের একাংশ।

Advertisement

স্থানীয় সূত্রের খবর, রাত সাড়ে ১২টা নাগাদ মুম্বইয়ের এক সঙ্গীতশিল্পী অনুষ্ঠান শুরু করেন। রাত ১টা পর্যন্ত ভিআইপি রোডের ওই অংশে গমগম করে বাজতে থাকে ডিজে বক্স। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মধ্যরাতের পরে তারস্বরে মাইক বাজছে দেখেও অনুষ্ঠান বন্ধ করতে সচেষ্ট হননি সেখানে কর্তব্যরত পুলিশকর্মীরা। ওই অনুষ্ঠান মঞ্চের আশপাশে রয়েছে একাধিক আবাসন। স্থানীয়দের অভিযোগ, বেশি রাত পর্যন্ত চলতে থাকা ওই অনুষ্ঠানের আওয়াজের জেরে অসুবিধায় পড়েন এলাকার প্রবীণ-প্রবীণারা। তবে অভিযোগ প্রসঙ্গে অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা শুভজিৎ নস্করের দাবি, ‘‘সামাজিক অনুষ্ঠানে সময় বেশি লেগেছিল বলে পুরো অনুষ্ঠান শেষ হতে দেরি হয়। উদ্দেশ্যপ্রণোদিত ভাবে কিছু করা হয়নি।’’

বিধাননগর পুরসভার বরো চেয়ারম্যান তথা পুরসভার কাউন্সিলর মনীশ মুখোপাধ্যায় বলেন, ‘‘অনাথ বাচ্চাদের শীতবস্ত্র প্রদান উপলক্ষে আমি, ডেপুটি মেয়র গিয়েছিলাম। রাত সাড়ে ৯টার পরে চলে আসি। তার পরে কত রাত পর্যন্ত অনুষ্ঠান চলেছে তা আমি বলতে পারব না। নববর্ষ বলেই হয়তো অনুষ্ঠান শেষ হতে একটু দেরি হয়েছে। সত্যিই তেমন কিছু হলে ঠিক হয়নি। পুলিশের অনুমতি নিয়েই মঞ্চ করা হয়েছে।’’ গভীর রাত পর্যন্ত অনুষ্ঠান যে চলেছে, সে কথা জানতেন না বলে দাবি ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিকেরও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন