সরানো হল মনুয়া মামলার সরকারি কৌঁসুলিকে

মনুয়া মজুমদারের স্বামী অনুপম সিংহ হত্যাকাণ্ডের মামলা প্রায় শেষ পর্যায়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৯ ০০:৫৮
Share:

মনুয়া মজুমদার

মনুয়া-কাণ্ডের সরকারি আইনজীবীকে সরিয়ে দেওয়া হল প্যানেল থেকে। এই সিদ্ধান্ত ঘিরে ইতিমধ্যেই বারাসত আদালতে শুরু হয়েছে জল ঘোলা। একটি অংশের অভিযোগ, রাজনীতির শিকার হতে হয়েছে বিপ্লব রায় নামের ওই আইনজীবীকে।

Advertisement

মনুয়া মজুমদারের স্বামী অনুপম সিংহ হত্যাকাণ্ডের মামলা প্রায় শেষ পর্যায়ে। পাশাপাশি, মধ্যমগ্রাম গণধর্ষণ-সহ আরও বেশ কয়েকটি বড় মামলাও রয়েছে বিপ্লববাবুর হাতে। এরই মধ্যে মঙ্গলবার সরকরি লিগাল রিমেমব্রান্সের দফতর থেকে ওই আইনজীবীকে সরিয়ে দেওয়ার চিঠি বারাসতে পৌঁছয়। এই ঘটনায় ক্ষুব্ধ ও আশঙ্কিত অনুপম সিংহের পরিবার। অনুপমের বন্ধু কৃশানু ঘোষদস্তিদার বলেন, ‘‘এই খবরে ভেঙে পড়েছেন অনুপমের মা। তিনি কলকাতায় বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে সরকারের কাছে বিপ্লববাবুকে সরানোর সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য আবেদন জানাবেন।’’

তবে বারাসত আদালতের মুখ্য সরকারি আইনজীবী শান্তময় বসুর দাবি, অনুপম-হত্যার তদন্ত করার জন্য অন্য আইনজীবীরা রয়েছেন। তিনি বলেন, ‘‘দু’জন আইনজীবীকে প্যানেল থেকে সরানোর চিঠি এসেছে। তাঁদের সব মামলার কাজগপত্র জমা দিতে বলা হয়েছে।’’ বিপ্লববাবুর অবশ্য অভিযোগ, এর পিছনে রাজনীতি রয়েছে। তাঁর ধারণা, অন্য একটি মামলার যোগাযোগ আছে এই সিদ্ধান্তের সঙ্গে।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন