আরও একটা দুর্ভোগের দিন শহরে, খলনায়ক সেই বৃষ্টি

সপ্তাহের শুরুতে ফের একটা দুর্ভোগের দিন। বৃষ্টির কারণে সকাল থেকেই নাকাল নিত্যযাত্রী, স্কুল-কলেজ পড়ুয়া থেকে সাধারণ মানুষ। ঘূর্ণাবর্তের প্রভাবে রবিবার রাত থেকে বৃষ্টি শুরু হয় কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ জুলাই ২০১৫ ১০:৫৮
Share:

সল্টলেক সেক্টর ফাইভে। ছবি: শৌভিক দে।

সপ্তাহের শুরুতে ফের একটা দুর্ভোগের দিন। বৃষ্টির কারণে সকাল থেকেই নাকাল নিত্যযাত্রী, স্কুল-কলেজ পড়ুয়া থেকে সাধারণ মানুষ। ঘূর্ণাবর্তের প্রভাবে রবিবার রাত থেকে বৃষ্টি শুরু হয় কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায়। রাতভর বৃষ্টিতে শহরের বেশ কিছু জায়গায় জল জমে গিয়েছে। সোমবার সকালেও বৃষ্টির কারণে কোথাও কোথাও যানজটের সৃষ্টি হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এ রকম অবস্থা সারাদিন ধরেই চলবে। বজ্র-বিদ্যুত্-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। এ দিন সকাল থেকে শহরের রাস্তায় যানবাহনের সংখ্যাও কম চোখে পড়ে। রবিবার রাত ৮টা থেকে এ দিন সকাল সাড়ে ৬টা পর্যন্ত শহরে বৃষ্টিপাতের পরিমাণ ৫৩ মিলিমিটার।

Advertisement

গত রাত থেকে হওয়া বৃষ্টির কারণে জল জমে গিয়েছে মহাত্মা গাঁধী রোড, মুক্তারামবাবু স্ট্রিট, আমহার্স্ট স্ট্রিটে। জলমগ্ন হয়ে পড়েছে গড়িয়া ও বাঁশদ্রোণী-সহ বেশ কিছু এলাকা।

গত ১৫ জুলাই প্রবল বৃষ্টির কারণে থমকে গিয়েছিল তিলোত্তমা। উত্তর থেকে দক্ষিণ শহরের সর্বত্র সে দিন চলে গিয়েছিল যানজট আর জমা জলের কবলে। চরম দুর্ভোগের মুখে পড়েন সাধারণ মানুষ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন