দিনভর যানজটে ভোগান্তি শহর জুড়ে

সকাল দশটা নাগাদ বেলেঘাটায় দুর্ঘটনার জেরে ছাত্রীর মৃত্যু হয়। তার পরেই অশান্তির জেরে হেমচন্দ্র নস্কর রোডে গাড়ি চলাচল সাময়িক ভাবে বন্ধ করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৭ ০১:১৫
Share:

অপেক্ষা: ধর্মতলায় যানজটে হাঁসফাঁস। বৃহস্পতিবার। নিজস্ব চিত্র

একাধিক ঘটনার জেরে বৃহস্পতিবার বারবার থমকে গেল শহরের রাজপথ। ব্যাহত হল যান চলাচলও। ট্র্যাফিক পুলিশ সূত্রের খবর, সকালে একটি রাজনৈতিক কর্মসূচির জন্য রানি রাসমণি অ্যাভিনিউয়ের একাংশ বন্ধ করে দেওয়া হয়। তার ফলে গাড়িগুলিকে ঘুরপথে পাঠানো হয়।

Advertisement

সকাল দশটা নাগাদ বেলেঘাটায় দুর্ঘটনার জেরে ছাত্রীর মৃত্যু হয়। তার পরেই অশান্তির জেরে হেমচন্দ্র নস্কর রোডে গাড়ি চলাচল সাময়িক ভাবে বন্ধ করা হয়। ফলে পূর্ব কলকাতার বিভিন্ন রাস্তায় গাড়ির চাপ বা়ড়ে। এরই মাঝে ডেঙ্গি নিয়ে বাগমারির বাসিন্দাদের একাংশ বাগমারি বাজারের কাছে রাস্তা অবরোধ করেন। ফলে গাড়ি চলাচল আটকে যায়। মিনিট কুড়ি পরে সেই অবরোধ ওঠে। দুপুরে বামেদের রাজনৈতিক কর্মসূচির জেরে মৌলালি থেকে এস এন ব্যানার্জি রোড বন্ধ রাখা হয়েছিল। তবে তা দীর্ঘস্থায়ী হয়নি।

পুলিশ সূত্রের খবর, অনেকেই এই যানজট এড়াতে পরমা উড়ালপুল, এজেসি বসু উড়ালপুল হয়ে শহরে ঢুকতে চেয়েছিলেন। কিন্তু এসএসকেএম হাসপাতালের কাছে একটি গাড়ি আচমকা খারাপ হওয়ায় এজেসি বসু উড়ালপুলেও গাড়ি চলাচল সাময়িক ব্যাহত হয়। রাজনৈতিক কর্মসূচির জেরে বেশ কিছু ক্ষণ হগ স্ট্রিট ও লিন্ডসে স্ট্রিটেও গাড়ি চলাচল বন্ধ করতে হয়েছিল।

Advertisement

এ দিন যানজটে আটকে পড়া মানুষের প্রশ্ন, কোনও সমস্যা হলেই রাস্তা অবরোধের অর্থ কী? কেনই বা রাজনৈতিক কর্মসূচির জেরে ভুগতে হবে আমজনতাকে? পুলিশের দাবি, রাস্তা আটকে দেওয়ার পরেও ঘুরপথে গাড়ি চালিয়ে যানজটের যন্ত্রণা কমানোর চেষ্টা করছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন