bank robbery

গ্রাহক সেজে ব্যাঙ্কে ঢুকে লুটপাট

এ দিন বিকেল ৩টে ৪০ মিনিট নাগাদ গ্রাহক সেজে তিন দুষ্কৃতী ব্যাঙ্কে আসে। এক জন ছিল মূল গেটে পাহারায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ০২:৩৬
Share:

প্রতীকী ছবি।

Advertisement

গ্রাহক সেজে ঢুকে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে বহু লক্ষ টাকা লুট করে চম্পট দিল তিন দুষ্কৃতী। বুধবার ঘটনাটি ঘটেছে বিষ্ণুপুর থানার কালীতলা মোড়ের কাছে সজনেবেড়িয়ায়। লুট হওয়া টাকার অঙ্ক নিয়ে দু’রকম তথ্য মিলেছে। পুলিশের দাবি, খোয়া গিয়েছে ১২ লক্ষ টাকা। যদিও ব্যাঙ্ক কর্তৃপক্ষ দাবি করছেন, প্রায় ৪০ লক্ষ টাকা লুট করে পালিয়েছে দুষ্কৃতীরা।


পুলিশ সূত্রের খবর, এ দিন বিকেল ৩টে ৪০ মিনিট নাগাদ গ্রাহক সেজে তিন দুষ্কৃতী ব্যাঙ্কে আসে। এক জন ছিল মূল গেটে পাহারায়। বাকি দু’জন দোতলায় উঠে প্রথমেই গ্রাহক ও ব্যাঙ্কের অফিসার-কর্মীদের একটি ঘরে আটকে রাখে। এর পরে আগ্নেয়াস্ত্র দেখিয়ে ভল্ট থেকে টাকা লুট করে। মিনিট পনেরোর মধ্যে ‘অপারেশন’ শেষ করে মোটরবাইক নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা।

Advertisement


ঘটনার এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘‘বিকেল চারটে নাগাদ একটি মোটরবাইকে তিন যুবককে প্রচণ্ড গতিতে নেপালগঞ্জের দিকে চলে যেতে দেখি। পরে জানতে পারি, তারাই ব্যাঙ্কে লুটপাট চালিয়েছে।’’ খবর পেয়ে আসেন বিষ্ণুপুর থানার পুলিশবাহিনী-সহ ডায়মন্ড হারবার পুলিশ জেলার কর্তারা। তাঁরা জানান,
ব্যাঙ্কের সিসি ক্যামেরার ফুটেজ দেখা হচ্ছে। তবে ওই ব্যাঙ্কে কেন নিরাপত্তারক্ষী ছিলেন না, ঘটনায় সেই প্রশ্ন উঠেছে।


বাসিন্দাদের অভিযোগ, ব্যাঙ্ক লাগোয়া এটিএমেও কোনও রক্ষী নেই। সম্প্রতি সেখানেও লুটের চেষ্টা হয়েছিল। তার পরেও হুঁশ ফেরেনি কর্তৃপক্ষের।
ডায়মন্ড হারবার পুলিশ জেলার এক কর্তা বলেন, ‘‘অজ্ঞাতপরিচয় তিন জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। দুষ্কৃতীদের খোঁজে আশপাশের থানায় খবর পাঠানো হয়েছে। শীঘ্রই তারা ধরা পড়বে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন