Fire

উত্তর কলকাতার গ্যালিফ স্ট্রিটের বস্তিতে আগুন! ঘটনাস্থলে গেল দমকলের পাঁচটি ইঞ্জিন

গ্যালিফ স্ট্রিটের একটি বস্তিতে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য এলাকায়। ইতিমধ্যে ঘটনাস্থলে গিয়েছে দমকলের পাঁচটি ইঞ্জিন। হতাহতের কোনও খবর এখনও মেলেনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ২২:১৭
Share:

গ্যালিফ স্ট্রিটের একটি বস্তিতে আগুন লাগার দৃশ্য। —নিজস্ব চিত্র।

উত্তর কলকাতার গ্যালিফ স্ট্রিটের একটি বস্তিতে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়াল এলাকায়। ইতিমধ্যে ঘটনাস্থলে গিয়েছে দমকলের পাঁচটি ইঞ্জিন। যদিও হতাহতের কোনও খবর এখনও মেলেনি।

Advertisement

স্থনীয় সূত্রে খবর, শনিবার রাত ৯টা ৪৫ মিনিট নাগাদ বাগবাজারের অনতিদূরে ওই বস্তিতে আগুন লাগে। আগুন দেখে স্থানীয় বাসিন্দারা নেভানোর চেষ্টা শুরু করেন। কিন্তু ঘিঞ্জি এলাকায় দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। খবর যায় দমকলে। এখনও পর্যন্ত পাওয়া খবরে জানা যাচ্ছে, দমকলের পাঁচটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করেছে। যদিও বেশ কয়েকটি বাড়ি আগুনে ভস্মীভূত হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। কী ভাবে আগুন লাগল, তা এখনও জানা যায়নি।

স্থানীয় একটি সূত্র জানাচ্ছে, বস্তির পাশে একটি গ্যারাজ রয়েছে। সেখানে প্লাসিকজাত কিছু বর্জ্য ছিল। সেখানেই কোনও ভাবে আগুন লাগে প্রথমে। তার পর তা আশপাশে ছড়িয়েছে। স্থানীয়দের আশঙ্কা, তাড়াতাড়ি আগুন নিয়ন্ত্রণে না এলে ভয়াবহ পরিস্থিতি তৈরি হতে পারে। কারণ, এলাকায় পর কয়েকটি ঝুপড়ি রয়েছে। বস্তিতে যে পরিবারগুলি থাকে, তাদের বার করে আনা হয়েছে। তবে বাড়িগুলিতে থাকা গ্যাস সিলিন্ডারে আগুন ধরলে আরও মারাত্মক হতে পারে পরিস্থিতি।

Advertisement

এর আগে ২০২১ সালের জানুয়ারি মাসে বাগবাজারের একটি বস্তিতে আগুন লাগার ঘটনায় কয়েকশো মানুষ গৃহহীন হয়েছিলেন। বস্তিতে একের পর এক গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর আগুনের লেলিহান শিখা সারদা মায়ের বাড়ির অফিসে ছড়িয়ে পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন