Sector 5

রাতেও সাফাইকাজ হবে সেক্টর ফাইভে

নবদিগন্তের আধিকারিকদের একাংশ জানিয়েছেন, পাঁচ নম্বর সেক্টরে দিনভর যানবাহন বা গাড়ি পার্কিংয়ের চাপ বেশি থাকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২০ ০১:৪২
Share:

প্রতীকী ছবি

করোনা পরিস্থিতিতে সল্টলেকের সেক্টর ফাইভ এলাকা আরও পরিষ্কার-পরিচ্ছন্ন এবং জীবাণুমুক্ত রাখতে চাইছে প্রশাসন। কিন্তু দিনের বেলা ওই এলাকায় যান চলাচল এবং গাড়ি পার্কিংয়ের কারণে রাস্তা বা বুলেভার্ড সাফাইয়ের কাজ করতে সমস্যা হয়। তাই এ বার দিনের পাশাপাশি রাতেও ওই এলাকার রাস্তা ও বুলেভার্ড পরিষ্কার করার কাজ করা হবে। সেক্টর ফাইভের প্রশাসনিক সংস্থা ‘নবদিগন্ত ইন্ডাস্ট্রিয়াল টাউনশিপ অথরিটি’র পরিচালন পর্ষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নবদিগন্ত সূত্রের খবর, করোনা পরিস্থিতিতে শেষ রাতে এই সাফাইয়ের কাজের জন্য টেন্ডারও ডাকা হয়েছে।

Advertisement

নবদিগন্তের আধিকারিকদের একাংশ জানিয়েছেন, পাঁচ নম্বর সেক্টরে দিনভর যানবাহন বা গাড়ি পার্কিংয়ের চাপ বেশি থাকে। ফলে সে সময়ে গালিপিট সাফাই থেকে শুরু করে রাস্তা ঝাঁট দেওয়া, বুলেভার্ডে জল দেওয়া— সবই করতে সমস্যা হয়। কিন্তু করোনা পরিস্থিতিতে এলাকা জীবাণুমুক্ত করার লক্ষ্যে রাতের বেলায় আরও এক বার সাফাইয়ের কাজ করা হবে। সে সময়ে রাস্তা ফাঁকা থাকায় জল দিয়ে বুলেভার্ড-ফুটপাত সাফাই এবং জীবাণুনাশক স্প্রে ঠিক ভাবে করা যাবে।

ওই এলাকায় কর্মরত বিভিন্ন তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মীদের অনেকেই জানাচ্ছেন, বহু মানুষ প্রতিদিন ওই শিল্পতালুকে যাতায়াত করেন। এ ছাড়াও রাস্তার পাশে রয়েছে বহু দোকানপাট। তাই এলাকার পরিচ্ছন্নতায় গুরুত্ব দেওয়ার প্রয়োজন রয়েছে।

Advertisement

নবদিগন্তের চেয়ারম্যান দেবাশিস সেন বলেছেন, ‘‘করোনা পরিস্থিতির মধ্যে শিল্পতালুক এলাকা আরও পরিচ্ছন্ন রাখতেই এমন পরিকল্পনা নেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন