Dilip Ghosh

হামলার আশঙ্কায় বাড়ি বদল দিলীপ ঘোষের, বাড়ছে নিরাপত্তাও

কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে খবর, দিলীপ ঘোষ বর্তমানে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা পান। এ বার তাঁর নিরাপত্তা বাড়িয়ে জেড ক্যাটেগরি করা হবে বলে জানা গিয়েছে। আগে তিনি নিউটাউনের একটি বাড়িতে থাকতেন। কিন্তু, নিরাপত্তার কারণেই কিছু দিন আগে তিনি সল্টলেকের একটি বাড়িতে উঠে আসেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৯ ১৬:০০
Share:

তাঁর নিরাপত্তা বাড়িয়ে জেড ক্যাটেগরি করা হচ্ছে বলে জানা গিয়েছে। ফাইল চিত্র।

রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের উপর হামলা হতে পারে। সম্প্রতি কেন্দ্রীয় গোয়েন্দারা এমনই আশঙ্কার কথা জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রকে একটি রিপোর্ট জমা দিয়েছেন। তার ভিত্তিতেই ঠিকানা বদল করতে হচ্ছে দিলীপ ঘোষকে। একই সঙ্গে তাঁর নিরাপত্তা বাড়িয়ে জেড ক্যাটেগরি করা হচ্ছে বলে জানা গিয়েছে।

Advertisement

কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে খবর, দিলীপ ঘোষ বর্তমানে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা পান। এ বার তাঁর নিরাপত্তা বাড়িয়ে জেড ক্যাটেগরি করা হবে বলে জানা গিয়েছে। আগে তিনি নিউটাউনের একটি বাড়িতে থাকতেন। কিন্তু, নিরাপত্তার কারণেই কিছু দিন আগে তিনি সল্টলেকের একটি বাড়িতে উঠে আসেন। এ বার সেখান থেকে তাঁকে নিরাপত্তার কারণে সল্টলেকেরেই অন্য বাড়িতে থাকতে হবে বলে ওই সূত্রটি জানিয়েছে। জেড ক্যাটেগরির নিরাপত্তা পেলে দিলীপের রক্ষীর সংখ্যা বেড়ে প্রায় ৩০ জনের কাছাকাছি হবে। সে ক্ষেত্রে যে বাড়িতে এখন তিনি থাকেন, সেখানে এত সংখ্যক রক্ষী থাকা সম্ভব নয়। সে কারণেই দিলীপ ঘোষকে বাড়ি পরিবর্তন করতে হবে বলে জানা গিয়েছে। এ বিষয়ে দিলীপ ঘোষ বলেন, “ওই বাড়িতে এত রক্ষী থাকার জায়গা নেই। সে কারণেই ঠিকানা বদল হচ্ছে। তবে জে়ড নিরাপত্তা দেওয়া হচ্ছে কি না, তা আমার জানা নেই।”

গোয়েন্দা সূত্রে খবর, রাজ্য রাজনীতিতে দিলীপ ঘোষ অত্যন্ত পরিচিত মুখ। রাজ্য বিজেপির সভাপতি হিসেবেও তার উপর নানা দায়িত্ব রয়েছে। পঞ্চায়েত নির্বাচন থেকে লোকসভা, এ রাজ্যে বিজেপির উত্থানের নেপথ্যে দিলীপের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। গোয়েন্দাদের আশঙ্কা, যে কোনও সময়েই তাঁর উপরে হামলা হতে পারে। এমনকি প্রাণঘাতী হামলারও সম্ভাবনা রয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রকে পাঠানো রিপোর্টে জানানো হয়েছে।

Advertisement

আরও পড়ুুন : জল সরতেই ফুটে উঠেছে রাস্তার কঙ্কালসার ছবি, প্রাণ হাতে ঝুঁকির যাত্রা শহরবাসীর

আরও পড়ুন: ট্রাফিক সিগন্যালে তরুণীকে দেখে কটূক্তি! গ্রেফতার মত্ত বাইকচালক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন