পথচারীর কথায় উঠল অবরোধ

ভুক্তভোগী পথচারীদের আবেদনে বৃহস্পতিবার মৌলালি মোড়ে পথ অবরোধ তুলে নিল এসএফআই। তৃণমূল সাংসদ তাপস পালের অশালীন মন্তব্যের প্রতিবাদে এ দিন মৌলালি মোড়ে দুপুর আড়াইটে নাগাদ এসএফআই-য়ের শ’খানেক কর্মী-সমর্থকেরা পথ অবরোধ করেন। তার জেরে এজেসি বোস রোড, লেনিন সরণি, সিআইটি রোড, এসএন ব্যানার্জি রোডে যান চলাচল ব্যাহত হয়। সেখানে তাপসের কুশপুতুলও পোড়ান হয়। পুলিশ ঘটনাস্থলে থাকলেও তারা প্রথমে অবরোধ তুলতে উদ্যোগী হয়নি বলে নিত্যযাত্রীদের অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৪ ০২:২৫
Share:

তাপস পালের কুশপুতুল। পোড়ানোর আগে। বৃহস্পতিবার মৌলালিতে এসএফআইয়ের বিক্ষোভের ছবিটি তুলেছেন বিশ্বনাথ বণিক।

ভুক্তভোগী পথচারীদের আবেদনে বৃহস্পতিবার মৌলালি মোড়ে পথ অবরোধ তুলে নিল এসএফআই।

Advertisement

তৃণমূল সাংসদ তাপস পালের অশালীন মন্তব্যের প্রতিবাদে এ দিন মৌলালি মোড়ে দুপুর আড়াইটে নাগাদ এসএফআই-য়ের শ’খানেক কর্মী-সমর্থকেরা পথ অবরোধ করেন। তার জেরে এজেসি বোস রোড, লেনিন সরণি, সিআইটি রোড, এসএন ব্যানার্জি রোডে যান চলাচল ব্যাহত হয়। সেখানে তাপসের কুশপুতুলও পোড়ান হয়। পুলিশ ঘটনাস্থলে থাকলেও তারা প্রথমে অবরোধ তুলতে উদ্যোগী হয়নি বলে নিত্যযাত্রীদের অভিযোগ।

পুলিশ জানায়, বেলা পৌনে তিনটে নাগাদ হঠাৎই শিয়ালদহের দিক থেকে আসা একদল লোক এসএফআই কর্মীদের দিকে ধেয়ে যান। কী কারণে রাস্তা আটকে, মানুষের দুর্ভোগ বাড়িয়ে অবরোধ করা হচ্ছে তা তাঁরা জানতে চান। কয়েকজন চিৎকার করে অবরোধকারীদের উদ্দেশে বলেন, তাপসবাবু কুরুচিকর মন্তব্য করে অন্যায় করেছেন। কিন্তু তাঁর মন্তব্যের প্রতিবাদ জানাতে যানবাহন আটকে মানুষকে হয়রান করা যায় না। তাঁরা অবরোধ তুলে নিতে বলেন। তাঁদের দেখে পুলিশও অবরোধ তুলে নিতে বলে।

Advertisement

এরপরেই বৃষ্টি শুরু হয়। অবরোধকারীরও সরে যায়। এসএইআইয়ের কলকাতা জেলার সম্পাদক ময়ূখ বিশ্বাাস পরে বলেন, “কয়েক জন মানুষ আমাদের বলেছিলেন, রাস্তা অবরোধ কেন করা হচ্ছে? আমরা বলেছিলাম, মানুষকে বেশি অসুবিধায় ফেলব না বলেই অল্পক্ষণের প্রতীকী অবরোধ করেছি।” পুলিশের সঙ্গে অবরোধকারীদের বিবাদ শুরু হয়। পুলিশ জানায়, বেলা তিনটে নাগাদ শুরু হয় যান চলাচল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন