State news

মোদীর কাছে ‘মন কি বাত’ জানালেন দেবলীনা, অপরাজিতা, শ্রীলেখারা

শনিবার বিকেলে বিড়লা অ্যাকাডেমি অব আর্টস অ্যান্ড কালচার অডিটোরিয়ামে হওয়া একটি অনুষ্ঠান থেকে মূলত পশুদের উপর হওয়া নির্যাতন রুখতে কড়া আইন প্রণনয়ের দাবি জানাবেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০১৯ ১৭:২৪
Share:

এই টলি সেলেবরাই যোগ দিলেন ওই অনুষ্ঠানে।—ফাইল চিত্র।

বিজেপির মঞ্চ থেকে নরেন্দ্র মোদীর কাছে তাঁদের ‘মন কি বাত’ জানালেন অপরাজিতা আঢ্য, দেবলীনা ঘোষ, তথাগত মুখোপাধ্যায় এবং শ্রীলেখা মিত্রের মতো টলি তারকারা। সঙ্গে ছিলেন অ্যাসিড আক্রান্ত মনীষা পৈলান এবং সমাজকর্মী শ্রী ঘটক। শনিবার বিকেলে বিড়লা অ্যাকাডেমি অব আর্টস অ্যান্ড কালচার অডিটোরিয়ামে হওয়া একটি অনুষ্ঠান থেকে মূলত পশুদের উপর হওয়া নির্যাতন রুখতে কড়া আইন প্রণনয়ের দাবি জানালেন তাঁরা।

Advertisement

আয়োজক সংস্থার তরফে জানানো হয়েছে, প্রাণী নির্যাতনে কড়া আইন আনার দাবি জানানো হয়েছে প্রধানমন্ত্রীর কাছে। তবে সরাসরি নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁরা কথা বলেননি। ওই অনুষ্ঠানে আসেননি প্রধানমন্ত্রী। নিজেদের দাবি লিখিত আকারে প্রধানমন্ত্রীর দফতরে পাঠান তাঁরা।

বিজেপির তরফে দেশ জুড়েই এই ধরনের সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। কখনও নারী, তো কখনও প্রাণীদের উপর নির্যাতনের বিরুদ্ধে, কখনও আবার সামাজিক বিষয় নিয়ে দেশবাসীর থেকে মতামত জানতে চেয়েই এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

Advertisement

অভিনেত্রী দেবলীনা-সহ টলিউডের অন্য কলাকুশলীরা এর আগেও পশুদের উপর অত্যাচারের ঘটনা নিয়ে সরব হয়েছিলেন। নীলরতন সরকার হাসপাতাল চত্বরে ১৬টি কুকুর ছানা খুনের ঘটনায় অভিযুক্তদের শাস্তির দাবিতে স্বাস্থ্য ভবনের কাছে অবস্থানও করেছিলেন তাঁরা। তখন পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জ করে তাঁদের অবস্থান তুলে দেওয়ার অভিযোগ ওঠে। সেই ঘটনায় পুলিশের লাঠিতে আহতও হয়েছিলেন অভিনেত্রী দেবলীনা দত্ত এবং অভিনেতা তথাগত মুখোপাধ্যায়-সহ অন্যান্যরা।

বিড়লা অ্যাকাডেমি অডিটোরিয়ামের অনুষ্ঠানে দেবলীনা দত্ত সহ অন্য পশুপ্রেমীরা।—নিজস্ব চিত্র।

আরও পড়ুন: ভোল বদলে লন্ডনের রাস্তায় ফুরফুরে নীরব মোদী! হাসিমুখে প্রশ্নও সামলালেন সাংবাদিকের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন