SSC

SSC: সিবিআই ডাকলেই যেতে হবে, স্কুলে ঢুকতে পারবেন না অশিক্ষক কর্মীরা, নির্দেশ কলকাতা হাই কোর্টের

গ্রুপ ডি মামলায় এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন্‌‌হাকে বৃহস্পতিবার সিবিআই দফতরে যাওয়ার নির্দেশ দিয়েছিল সিঙ্গেল বেঞ্চ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২২ ১১:০৯
Share:

গ্রুপ ডি মামলায় নির্দেশ হাই কোর্টের প্রতীকী ছবি।

এ বার কলকাতা হাই কোর্টের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে গেলেন এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন্‌‌হা। শুক্রবার দ্রুত শুনানির আর্জি জানান তিনি। দুপুর ১২টা নাগাদ মামলার শুনানিতে বিচারপতি সৌমেন সেন এবং বিচারপতি অজয়কুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চের প্রশ্ন, দেরি করে সিবিআইয়ের অফিসে গেলেন কেন শান্তিপ্রসাদ: বিচারপতি।

Advertisement

উল্লেখ্য, গ্রুপ ডি মামলায় এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন্‌‌হাকে বৃহস্পতিবার সিবিআই দফতরে যাওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ। রাত ১২টার মধ্যে তাঁকে ডেকে জেরা করার জন্য সিবিআইকে নির্দেশ দেওয়া হয়। তার পর আদালতের নির্দেশ মতো বৃহস্পতিবার সন্ধ্যায় শান্তিপ্রসাদকে জিজ্ঞাসাবাদের জন্য নিজাম প্যালেসে ডেকে পাঠায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু সন্ধ্যায় তিনি যাননি। পরিবর্তে রাত ১১টার পর সিবিআই দফতরে যান শান্তিপ্রসাদ। তার পর তাঁকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা।

শুক্রবার মামলার শুনানিতে সিবিআইকে মামলায় যোগ করার নির্দেশ দেয় আদালত। পাশাপাশি, নানা স্কুলে কর্মরত গ্রুপ ডি-র সংশ্লিষ্ট কর্মীদের ঢুকতে দেওয়া যাবে না বলেও নির্দেশ দেওয়া হয়েছে। এই নির্দেশ যাতে নিশ্চিত করা হয় তার জন্য সংশ্লিষ্ট জেলা স্কুল পরিদর্শককে নির্দেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ। তা ছাড়া, তৎকালীন শিক্ষামন্ত্রীর আপ্ত সহায়ক, ওএসডি-সহ কমিশন গঠিত তৎকালীন সব সদস্যকে এই মামলায় যোগ করার কথা জানাল কলকাতা হাই কোর্ট। উক্ত ব্যক্তিদের নির্দেশ দেওয়া হচ্ছে, সিবিআই ডাকলেই দ্রুত যেতে হবে। কোনও বিলম্ব করা যাবে না। এখন শান্তিপ্রসাদ ছাড়া কমিটিতে থাকা বাকিদেরও ডেকে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন