Subhas Bose Institute of Hotel Management

আন্তর্জাতিক ‘হাউসকিপিং’ সপ্তাহ উপলক্ষে এসবিআইএইচএমের নিউটাউন ক্যাম্পাসে অনুষ্ঠান

প্রতি বছর সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে অর্থাৎ ১২-১৮ তারিখের মধ্যে পালিত হয়ে থাকে আন্তর্জাতিক হাউসকিপিং সপ্তাহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ২৩:৪৮
Share:

সুভাস বসু ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্টে আন্তর্জাতিক হাউসকিপিং সপ্তাহ উপলক্ষে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান। ফাইল চিত্র।

‘আন্তর্জাতিক হাউসকিপিং সপ্তাহ’ উপলক্ষে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করল সুভাস বসু ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্ট। ১২ সেপ্টেম্বর অর্থাৎ, সোমবার নিউটাউনের ক্যাম্পাসে অনুষ্ঠানের সূচনা হয়। অতিথিদের সামনে হাতের খেলা দেখিয়ে মঞ্চে নিজেদের দক্ষতা প্রদর্শন করেন প্রতিষ্ঠানের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের পড়ুয়ারা।

Advertisement

সূচনা অনুষ্ঠানে হাজির ছিলেন তাজ (রাজকুটির) এগ্‌জিকিউটিভ হাউসকিপার শাহিদ আখতার, ফেয়ারফিল্ড বাই ম্যারিয়টের এগ্‌জিকিউটিভ হাউসকিপার ফাহাদ কামাল, ফেয়ারফিল্ড বাই ম্যারিয়টের প্রশিক্ষণ ম্যানেজার মধুরিমা গুহ, ওয়েস্টিন হোটেলের এগ্‌জিকিউটিভ হাউসকিপার রাজেরকুমার সিংহ, আইটিসি রয়্যাল বেঙ্গলের এগজিকিউটিভ হাউসকিপার লীনা মণ্ডল, আইটিসি রয়্যাল ও আইটিসি সোনারের ক্লাস্টার ট্রেনিং ম্যানেজার রোহনীত অহলুওয়ালি। অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের হাউসকিপিংয়ের গুরুত্ব তুলে ধরেন তাঁরা। এ ছাড়াও পড়ুয়াদের জন্য পোস্টার, রঙ্গোলি তৈরি এবং কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়।

অনুষ্ঠান শেষে সুভাস বসু ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্টের চেয়ারম্যান রাজীব সেন বলেন, ‘‘শিক্ষার্থীদের মধ্যে উদ্দীপনা এবং টিম স্পিরিট আনতে এই ধরনের অনুষ্ঠান খুব গুরুত্বপূর্ণ।’’

Advertisement

প্রসঙ্গত, প্রতি বছর সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে অর্থাৎ ১২-১৮ তারিখের মধ্যে পালিত হয়ে থাকে ‘আন্তর্জাতিক হাউসকিপিং সপ্তাহ’।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন