স্কুলে মৃত শিশুর পরিবার যাবে আদালতে

জলে ডুবে বিশেষ চাহিদাসম্পন্ন শিশু সম্বুদ্ধ ঘোষের মৃত্যুর ঘটনায় পুলিশ তদন্ত চালিয়ে গেলেও তার পরিবার সরাসরি আদালতের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৯ ০১:০১
Share:

সম্বুদ্ধ ঘোষ।—নিজস্ব চিত্র।

জলে ডুবে বিশেষ চাহিদাসম্পন্ন শিশু সম্বুদ্ধ ঘোষের মৃত্যুর ঘটনায় পুলিশ তদন্ত চালিয়ে গেলেও তার পরিবার সরাসরি আদালতের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কারণ তাঁদের আশঙ্কা, স্কুল কর্তৃপক্ষের চাপে পুলিশ এই তদন্ত লঘু করে দেবে।

Advertisement

পুলিশ অবশ্য এই আশঙ্কা উড়িয়ে দিয়ে জানিয়েছে, ইতিমধ্যেই কয়েক জন অভিভাবকের সঙ্গে কথা বলা হয়েছে। ওই দিন ঘটনার সময়ে স্কুলে কোন কোন কর্মী এবং শিক্ষকেরা ছিলেন, তা জানতে চেয়েছেন তদন্তকারীরা। ‘হাইড্রোথেরাপি রুম’-এর দায়িত্ব সে দিন কার হাতে ছিল, তাও জানতে চাওয়া হয়েছে স্কুলের কাছে। কারণ, প্রাথমিক ভাবে স্কুল কর্তৃপক্ষ জানিয়েছিলেন, ওই ঘরটি তালাবন্ধ থাকার কথা। তা হলে ওই দিন কে সেই তালা খুললেন, তাও জানতে চাওয়া হয়েছে স্কুলের কাছে। গত বুধবার দুপুরে আলিপুরের কম্যান্ড হাসপাতাল চত্বরের মধ্যে একটি প্লে স্কুলের ভিতরে ‘জলে ডুবে মৃত্যু হয় চার বছর বয়সি বিশেষ চাহিদাসম্পন্ন শিশু সম্বুদ্ধ ঘোষের। সেনা অফিসারদের স্ত্রীদের সংগঠন দ্বারা পরিচালিত ওই স্কুলের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তোলেন শিশুটির বাবা শুভজিৎ ঘোষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন