Durga Puja Carnival

হাওয়া অফিসের পূর্বাভাস উড়ে গেল উদ্দীপনায়, বৃষ্টিহীন কার্নিভাল দেখল ‘উৎসব ধরণী’ রেড রোড

আলিপুর আবহাওয়া দফতর বিকেল নাগাদ পূর্বাভাস দিয়েছিল, পরের এক থেকে দু’ঘণ্টায় কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। তবে তা হালকা থেকে মাঝারি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ২২:০২
Share:

রেড রোডে দুর্গাপুজোর শোভাযাত্রায় উপস্থিত মুখ্যমন্ত্রী মমতা। —নিজস্ব চিত্র।

সব ভাল তার, শেষ...। শেষটা যে ভালই হল, তা না বললেও চলে। পূর্বাভাস থাকলেও দুর্গাপুজোর কার্নিভালে ছিটেফোটাও বৃষ্টি হল না। শুকনো রেড রোডের উপর দিয়ে চলে গেল শহরের একের পর এক বিখ্যাত পুজোর প্রতিমা। আনন্দে শামিল হলেন রাজ্যের নেতা-মন্ত্রী থেকে সাধারণ মানুষ।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর শনিবার বিকেল নাগাদ পূর্বাভাস দিয়েছিল, পরের এক থেকে দু’ঘণ্টা কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। তবে তা হালকা থেকে মাঝারি। যদিও শনিবার সকাল থেকে ছিল রোদ ঝলমলে আবহাওয়া। বিকেলেও আকাশ পরিষ্কারই ছিল। শেষ পর্যন্ত তা-ই থেকে গেল। সারা সন্ধ্যা বৃষ্টিহীন থাকল কলকাতা।

প্রসঙ্গত, এ বার পুজোয় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই কমবেশি বৃষ্টি হয়েছে। তবে বিক্ষিপ্ত ভাবে হওয়ায় পুজোর আনন্দ তেমন ভাবে মাটি হয়নি। বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে এই বৃষ্টি হয়েছিল। যদিও উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হয়েছে। হড়পা বানে মাল নদীতে প্রতিমা নিরঞ্জনের সময় বড়সড় দুর্ঘটনাও হয়েছে। হাওয়া অফিস যদিও জানিয়েছে, এখনই বৃষ্টি পুরোপুরি বিদায় নেবে না দক্ষিণবঙ্গেও। বর্ষা বিদায়ের বিলম্ব হতে পারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন