চিঠিতে হুমকি, আতঙ্ক

রীতিমতো চিঠি পাঠিয়ে তোলা চাওয়া। না দিলে গুলিতে ঝাঁঝরা করে দেওয়া কিংবা আরডিএক্স পাঠিয়ে উড়িয়ে দেওয়ার হুমকি! গত ক’দিন ধরে খড়দহ জুড়ে এমন চিঠি পেয়ে আতঙ্কিত সাধারণ চাকরিজীবী থেকে দোকানদার। চিন্তিত পুলিশও। শনিবার এ নিয়ে খড়দহ থানায় অভিযোগ দায়ের হয়। পুলিশও বিষয়টি মজা বলে উড়িয়ে দিতে পারছে না। ক’মাস আগে খড়দহ থেকে এমনই চিঠি পাঠিয়ে টাকা চেয়ে হুমকির অভিযোগে গ্রেফতার হয়েছিল এক যুবক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ জুন ২০১৫ ০০:৩০
Share:

রীতিমতো চিঠি পাঠিয়ে তোলা চাওয়া। না দিলে গুলিতে ঝাঁঝরা করে দেওয়া কিংবা আরডিএক্স পাঠিয়ে উড়িয়ে দেওয়ার হুমকি!

Advertisement

গত ক’দিন ধরে খড়দহ জুড়ে এমন চিঠি পেয়ে আতঙ্কিত সাধারণ চাকরিজীবী থেকে দোকানদার। চিন্তিত পুলিশও। শনিবার এ নিয়ে খড়দহ থানায় অভিযোগ দায়ের হয়। পুলিশও বিষয়টি মজা বলে উড়িয়ে দিতে পারছে না। ক’মাস আগে খড়দহ থেকে এমনই চিঠি পাঠিয়ে টাকা চেয়ে হুমকির অভিযোগে গ্রেফতার হয়েছিল এক যুবক।

পুলিশ জানায়, ক’দিন আগেও টাকা বা গয়না চেয়ে খড়দহের বাসিন্দা এক ব্যক্তির কাছে চিঠি আসে। না দিলে বা পুলিশকে জানালে, প্রাণে মারারও হুমকি ছিল। রহড়া বাজারে এক দোকানেও হুমকি চিঠি যায়। না দিলে বিস্ফোরণ ঘটানোর হুমকি দেওয়া হয়। পুলিশ জানায়, প্রতিটি চিঠিতে একই সংগঠনের কথা লেখা। কিন্তু সংগঠনটির কোনও নাম নেই। বলা রয়েছে সেটি বেকার যুবকের সংগঠন। এক বন্ধুর কিডনির চিকিৎসায় ওই দাবি। শনিবার বিষয়টি জানেন খড়দহের ভাইস চেয়ারম্যান তথা এলাকার টাউন তৃণমূলের সভাপতি সুকণ্ঠ বণিক। তিনি পুলিশের কাছে অভিযোগ করান। ব্যারাকপুরের পুলিশ কমিশনার নীরজ সিংহ বলেন, ‘‘আগেও এক জন একই অভিযোগে ধরা পড়ে। তদন্ত চলছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন