Arrest

ট্রেনে মাদক খাইয়ে লুট করার চক্রের তিন জন গ্রেফতার

রেল পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম দেবেন্দ্র মাহাতো, মহম্মদ সামসুল এবং মহম্মদ মাসুম। তিন জনেরই বাড়ি বিহারের বেগুসরাই জেলায়। ধৃতদের গ্রেফতার করেছে কলকাতা স্টেশনের রেল পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৩ ০৯:৩৬
Share:

—প্রতীকী চিত্র।

চলন্ত ট্রেনে প্রথমে যাত্রীর সঙ্গে সখ্যতা তৈরি করা এবং পরে সেই সুযোগে খাবারে ঘুমের ওষুধ মিশিয়ে তাঁকে অচৈতন্য করে সর্বস্ব লুট করারএকটি চক্রের হদিশ পেয়েছে রেল পুলিশ। ওই চক্রের চাঁই-সহ তিন জনকে শুক্রবার কলকাতা স্টেশন থেকে গ্রেফতার করার পরে তদন্তকারীরা জানতে পেরেছেন,দলটি কলকাতা এবং বধর্মানের মাঝে বিভিন্ন ট্রেনে যাত্রী সেজে উঠে ওই কায়দায় লুট করে পালিয়ে যেত। গত মাসে কলকাতা স্টেশন থেকেবর্ধমান এবং ধানবাদ স্টেশনেরমধ্যে চলন্ত ট্রেনে দুই যাত্রীর থেকে লুট করে পালিয়েছিল ধৃতেরা। রেল পুলিশের তদন্তকারীদের জেরার মুখে ধৃতেরা তা স্বীকার করেছে বলে সূত্রের খবর।

Advertisement

রেল পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম দেবেন্দ্র মাহাতো, মহম্মদ সামসুল এবং মহম্মদ মাসুম। তিন জনেরই বাড়ি বিহারের বেগুসরাই জেলায়। ধৃতদের গ্রেফতার করেছে কলকাতা স্টেশনের রেল পুলিশ। তাদের আদালতে তোলা হলে আগামী ১১ অগস্ট পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তাদের কাছ থেকে প্রচুর পরিমাণে ঘুমের ওষুধ, ঠান্ডা পানীয় এবং বিস্কুট উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক তদন্তের পরে পুলিশ জেনেছে, অভিযুক্তরা ট্রেনে করে হাওড়া স্টেশনে এসে পৌঁছত। সেখান থেকে সোজা কলকাতা স্টেশনে পৌঁছে তারা বিহারগামী বিভিন্ন ট্রেনেরস্লিপার বা এসি কোচের টিকিট কেটে উঠত। প্রত্যেকের কাছেই থাকত বৈধ ট্রেনের টিকিট। ফলে কারও সন্দেহ হত না। এর পরে অন্য যাত্রীদের সঙ্গে আলাপ করে, তাঁদের ওই ঘুমের ওষুধ মেশানো ঠান্ডা পানীয় বা বিস্কুট খেতে দিত। তা খেয়ে যাত্রী বেহুঁশ হয়ে পড়লে ওই তিন জন তাঁদের সঙ্গে থাকা সব কিছু লুট করে নেমে পড়ত। রেল পুলিশ জানিয়েছে, ওই চক্রের মাথা দেবেন্দ্র। চক্রে আরও কয়েক জন রয়েছে। তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন