Accident

সার্জেন্টকে ধাক্কা বেপরোয়া স্কুটারের

পুলিশ জানিয়েছে, জখম ওই ট্র্যাফিক সার্জেন্টের নাম কৌশিক সরকার। তিনি পার্ক সার্কাস ট্র্যাফিক গার্ডে কর্মরত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২০ ০২:৪৬
Share:

পার্ক সার্কাস ট্র্যাফিক গার্ডে কর্মরত আহতকে ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রতীকী ছবি।

হেলমেট ছাড়া, বেপরোয়া গতিতে ছুটে আসা একটি স্কুটার থামাতে গিয়েছিলেন রাস্তায় কর্তব্যরত সার্জেন্ট। কিন্তু পুলিশকে দেখে থামা তো দূরের কথা, উল্টে ওই সার্জেন্টকে ধাক্কা মেরে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠল ওই স্কুটারচালকের বিরুদ্ধে। মঙ্গলবার সকাল পৌনে ১১টা নাগাদ এন্টালি থানা এলাকার আনন্দ পালিত রোড এবং সিআইটি রোডের সংযোগস্থলে এই ঘটনা ঘটেছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, জখম ওই ট্র্যাফিক সার্জেন্টের নাম কৌশিক সরকার। তিনি পার্ক সার্কাস ট্র্যাফিক গার্ডে কর্মরত। আহত অবস্থায় তাঁকে ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর পায়ে এবং কোমরে চোট লেগেছে। প্রাথমিক চিকিৎসার পরে হাসপাতাল থেকে তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে তাঁকে সাত দিনের বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসক। ওই অফিসারের অভিযোগের ভিত্তিতে এন্টালি থানায় অজ্ঞাতপরিচয় ওই স্কুটারচালকের বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছে। এলাকার সিসি ক্যামেরার ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে।

লালবাজার সূত্রের খবর, এ দিন আনন্দ পালিত রোড এবং সিআইটি রোডের সংযোগস্থলে ডিউটিতে ছিলেন কৌশিকবাবু। হঠাৎ তিনি দেখেন, আনন্দ পালিতের দিক থেকে বেপরোয়া ভাবে স্কুটার চালিয়ে আসছেন এক চালক। তাঁর পিছনে একজন আরোহীও ছিলেন। দু’জনের কারও মাথায় হেলমেট ছিল না। তাই দেখে কৌশিকবাবু স্কুটারটিকে থামাতে গেলে তাঁকেই ধাক্কা মারেন ওই স্কুটারচালক। সার্জেন্ট মাঝ রাস্তায় ছিটকে পড়লে পার্ক সার্কাসের দিকে পালিয়ে যান অভিযুক্ত। স্থানীয়েরা আহত সার্জেন্টকে উদ্ধার করেন। ঘটনাস্থলে আসেন ট্র্যাফিকের অন্য আধিকারিকেরা। পরে ডিসি ট্র্যাফিকের নির্দেশে মামলা রুজু করা হয়। তবে স্কুটারটির নম্বর জানা না থাকায় অজ্ঞাতপরিচয় চালকের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে।

Advertisement

পুলিশের একাংশের দাবি, যে জায়গায় ঘটনাটি ঘটেছে, সেখানে বেপরোয়া বাইক বা হেলমেটহীন বাইকের বিরুদ্ধে লাগাতার অভিযান চালানো হয়। তা সত্ত্বেও এই প্রবণতায় লাগাম টানা যাচ্ছে না। সূত্রের খবর, এ বার রাতের মতো দিনেও ওই এলাকায় বেপরোয়া মোটরবাইক বা স্কুটারচালকের বিরুদ্ধে বিশেষ অভিযান চালানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন