বেহালা-সমস্যা নিয়ে বৈঠক

পরিবহণ দফতরের তরফে বেহালায় ছোট বাসের সংখ্যা বাড়িয়ে ৫০টি পর্যন্ত করার কথা জানান মন্ত্রী। বৈঠকে সরশুনা, সখেরবাজার, ঠাকুরপুকুর ৩-এ বাসস্ট্যান্ড থেকে টালিগঞ্জগামী বাস চালানোর দাবি তোলেন কাউন্সিলরেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৮ ০২:০২
Share:

পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র।

মাঝেরহাটে সেতু বিপর্যয়ের পরে বেহালার যাত্রীদের যাতায়াত-সমস্যা দূর করতে বুধবার স্থানীয় কাউন্সিলর, ট্র্যাফিকের আধিকারিক এবং পরিবহণ দফতরের আধিকারিকদের নিয়ে তারাতলায় জরুরি বৈঠক করলেন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। বৈঠকে বেহালা থেকে টালিগঞ্জ মেট্রো স্টেশন পর্যন্ত বিভিন্ন রুটে বাসের সংখ্যা বাড়ানোর দাবি জানান কাউন্সিলরেরা। পাশাপাশি, অটোয় যথেচ্ছ ভাড়া আদায় এবং বেসরকারি বাসের সংখ্যা কম থাকা নিয়েও অভিযোগ জানান তাঁরা।

Advertisement

এ দিন পরিবহণ দফতরের তরফে বেহালায় ছোট বাসের সংখ্যা বাড়িয়ে ৫০টি পর্যন্ত করার কথা জানান মন্ত্রী। বৈঠকে সরশুনা, সখেরবাজার, ঠাকুরপুকুর ৩-এ বাসস্ট্যান্ড থেকে টালিগঞ্জগামী বাস চালানোর দাবি তোলেন কাউন্সিলরেরা। ডায়মন্ড হারবার রোড ধরে জোকা থেকে মাঝেরহাটের মধ্যে সরকারি বাসের সংখ্যা বাড়ানোর দাবিও ওঠে।

মন্ত্রী আশ্বাস দেন, পর্যাপ্ত সরকারি বাসের ব্যবস্থা করা হবে। বেসরকারি বাস মালিকেরাও যাতে রাস্তায় ঠিক মতো বাস চালান তা দেখার জন্য দফতরের আধিকারিকদের নির্দেশ দেন। অটোর যথেচ্ছ ভাড়া আদায় ঠেকাতে মন্ত্রী পরিবহণ দফতরের আধিকারিক এবং পুলিশকে নজরদারির বাড়ানোর নির্দেশ দিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন