লাইনে চিড়, মেট্রো না পেয়ে ভোগান্তি যাত্রীদের

পরিস্থিতি সামাল দিতে মেট্রো কর্তৃপক্ষ সেন্ট্রাল স্টেশন থেকে নোয়াপাড়া এবং ময়দান থেকে নিউ গড়িয়ার মধ্যে ট্রেন চালালেও এসপ্ল্যানেড, পার্ক স্ট্রিট এবং চাঁদনি চকের মতো ব্যস্ত স্টেশনে ট্রেন না আসায় চরম ভোগান্তি হয় যাত্রীদের। মেট্রো না পেয়ে বাস, ট্যাক্সি ধরার জন্য জমে যায় ভিড়। 

Advertisement

  নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৮ ০০:৫৯
Share:

দুর্ভোগ: চাঁদনি চক মেট্রো স্টেশনের সামনে ভিড়। শুক্রবার। ছবি: স্বাতী চক্রবর্তী

মেট্রোর লাইনে আচমকা চিড় ধরা পড়ে ঘণ্টাখানেক ব্যাহত হল পরিষেবা। শুক্রবার বিকেল ৫টা নাগাদ ঘটনাটি ঘটে চাঁদনি চক স্টেশনে। বড়দিনের আগে সন্ধ্যার মুখে এমন ঘটায় সমস্যায় পড়েন বহু যাত্রী। পরিস্থিতি সামাল দিতে মেট্রো কর্তৃপক্ষ সেন্ট্রাল স্টেশন থেকে নোয়াপাড়া এবং ময়দান থেকে নিউ গড়িয়ার মধ্যে ট্রেন চালালেও এসপ্ল্যানেড, পার্ক স্ট্রিট এবং চাঁদনি চকের মতো ব্যস্ত স্টেশনে ট্রেন না আসায় চরম ভোগান্তি হয় যাত্রীদের। মেট্রো না পেয়ে বাস, ট্যাক্সি ধরার জন্য জমে যায় ভিড়।

Advertisement

মেট্রো সূত্রের খবর, এ দিন চাঁদনি চক মেট্রো স্টেশনের উত্তর প্রান্তে ভেন্টিলেশন ব্যবস্থা ঠিকমতো কাজ করছে কি না দেখতে যান এক কর্মী। বিকেল ৫টা ১০ মিনিট নাগাদ সেন্ট্রাল মেট্রো স্টেশনের দিকে প্ল্যাটফর্মের ধার ঘেঁষে ডাউন লাইনের একাংশে চিড় ধরার বিষয়টি তিনিই প্রথম লক্ষ্য করেন। সঙ্গে সঙ্গে বিষয়টি স্টেশন মাস্টারকে জানানো হয়। স্টেশন মাস্টার কন্ট্রোলে জানিয়ে কেয়ক মিনিটের মধ্যে ট্রেন চলাচল বন্ধ করে দেন। ওই সময়ে দমদমের দিক থেকে আসা একটি ট্রেন থামিয়ে দেওয়া হয় সেন্ট্রাল স্টেশনে। এসপ্ল্যানে়ড থেকে দমদমের দিকে যাওয়া অন্য একটি ট্রেন চাঁদনি চক স্টেশনে খালি করা হয়। এর কিছু পরেই শুরু হয় মেরামতি।

ঘণ্টা খানেক পরে সন্ধ্যা ৬টা ১০ মিনিট নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হয়। মেট্রো সূত্রের খবর, তাপমাত্রার হেরফেরের কারণেই কোনও ভাবে লাইনে চিড় ধরে। এ প্রসঙ্গে মেট্রো রেলের মু্খ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘ঘণ্টা খানেকের মধ্যেই পরিষেবা চালু করে দেওয়া হয়েছে। লাইনে কাজ হওয়ার সময়েও সেন্ট্রাল এবং ময়দান থেকে মেট্রো চলেছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন