Crime

অস্ত্র ও জাল নোট উদ্ধার, ধৃত

পুলিশের দাবি, জাল নোটের বিনিময়ে অস্ত্র কেনাবেচার সময়ে তাদের ধরা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২০ ০১:৫৬
Share:

প্রতীকী ছবি।

দু’টি পিস্তল-সহ গ্রেফতার হল দুই অস্ত্র পাচারকারী। তাদের কাছে এক লক্ষ টাকার জাল নোটও মিলেছে বলে জানিয়েছেন পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্সের গোয়েন্দারা। মঙ্গলবার রাতে ময়দান এলাকা থেকে ধরা হয় দু’জনকে। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম শওকত আনসারি এবং মহম্মদ পারভেজ। তাদের বাড়ি বর্ধমানে।

Advertisement

পুলিশের দাবি, জাল নোটের বিনিময়ে অস্ত্র কেনাবেচার সময়ে তাদের ধরা হয়েছে। ব্যাঙ্কশাল আদালতের সরকারি কৌঁসুলি অভিজিৎ চট্টোপাধ্যায় জানান, বুধবার আদালতে ধৃতদের ১৪ দিনের পুলিশি হেফাজত হয়েছে।

গোয়েন্দারা জানিয়েছেন, ধৃতদের সঙ্গে বিহারের অস্ত্র চোরাচালানকারীদের যোগ রয়েছে। পুলিশের চোখে ধুলো দিতে শওকত এবং পারভেজ মোটরবাইকে অস্ত্র নিয়ে এ শহরে ঢুকত। সেখান থেকে জাল নোট পাচারকারীদের কাছ থেকে নকল টাকা নিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দিত। তদন্তকারীরা জানান, আগেও কলকাতার জাল নোটের কারবারিদের সঙ্গে বিহারের অস্ত্র পাচারকারীদের যোগসাজশ মিলেছিল। গ্রেফতারও করা হয়েছিল বেশ কয়েক জনকে।

Advertisement

মঙ্গলবারের ধৃত দু’জনকে জেরা করে তদন্তকারীদের দাবি, তারা একটি চক্রের সদস্য। মূলত বাংলাদেশ থেকে আসা জাল নোটের বিনিময়ে তারা অস্ত্র পাঠাত। কোন পথে সে সব যেত, তা জানতে বাকি সদস্যদের গ্রেফতার করা প্রয়োজন বলে মত তদন্তকারীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন