জোড়া মিছিলে নাভিশ্বাস

দুপুর আড়াইটে নাগাদ শিয়ালদহ থেকে বাসে ধর্মতলার উদ্দেশে রওনা দিয়েছিলেন গড়িয়ার বাসিন্দা তুষার ঘোষ। অন্য দিন ধর্মতলা যেতে যেখানে মেরেকেটে লাগে ২০ মিনিট, সোমবার সেখানে লাগল প্রায় তার দ্বিগুণ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৭ ০২:৪৫
Share:

মানবিক: প্রতিবন্ধীদের মিছিলে বন্ধু পুলিশ। সোমবার, এস এন ব্যানার্জি রোডে। ছবি: সুমন বল্লভ

দুপুর আড়াইটে নাগাদ শিয়ালদহ থেকে বাসে ধর্মতলার উদ্দেশে রওনা দিয়েছিলেন গড়িয়ার বাসিন্দা তুষার ঘোষ। অন্য দিন ধর্মতলা যেতে যেখানে মেরেকেটে লাগে ২০ মিনিট, সোমবার সেখানে লাগল প্রায় তার দ্বিগুণ। সৌজন্যে রাজা সুবোধ মল্লিক স্কোয়ার থেকে রানি রাসমণি অ্যাভিনিউ পর্যন্ত জোড়া মিছিল।

Advertisement

পুলিশ জানায়, প্রতিবন্ধীদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে পশ্চিমবঙ্গ প্রতিবন্ধী ঐক্যমঞ্চ-এর তরফে ১টা নাগাদ সুবোধ মল্লিক স্কোয়ার থেকে মিছিল শুরু হয়। প্রায় চারশো প্রতিবন্ধীর ওই মিছিল ২টো নাগাদ রানি রাসমণি অ্যাভিনিউয়ে শেষ হতেই সুবোধ মল্লিক স্কোয়ার থেকেই বেরোয় রাজ্য মহিলা তৃণমূল কংগ্রেসের মিছিল। সেটি রানি রাসমণি অ্যাভিনিউয়ে শেষ হয় ৩টে নাগাদ।

পুলিশ জানায়, এই দুই মিছিলের জেরে শিয়ালদহ, কলেজ স্ট্রিট, মৌলালি, ধর্মতলা সংলগ্ন একাধিক রাস্তায় যানজট হয়। দুপুরের দিকে গাড়ির গতি শ্লথ ছিল এস এন ব্যানার্জি রোড, লেনিন সরণি-সহ ধর্মতলার আশপাশের রাস্তায়। মিছিল চলাকালীন দক্ষিণ কলকাতা থেকে ধর্মতলাগামী সব গাড়িকে মেয়ো রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়। একই ভাবে শিয়ালদহ থেকে আসা গাড়িগুলিকে এস এন ব্যানার্জি রোডে ঢুকতে না দিয়ে ঘোরানো হয় এজেসি বসু রোড দিয়ে। ফলে যান চলাচল থমকে যায় ওই দুই রাস্তাতেও। সাড়ে তিনটের পর থেকে পরিস্থিতি স্বাভাবিক হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন