দুটি পৃথক ঘটনায় আগুনে ছাই ২ কারখানা

জনবহুল জায়গায় আগুন লাগার ঘটনা ঘটায় স্থানীয় বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন। তবে এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। আগুন লাগার কারণ খতিয়ে দেখছে দমকল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

শেষ আপডেট: ১০ নভেম্বর ২০১৮ ০৪:৫১
Share:

আগুন নেভানোর চেষ্টায় দমকল কর্মীরা। উল্টোডাঙায়। ছবি: শৌভিক দে

আগুনে ভস্মীভূত হয়ে গেল আনন্দপুর থানা এলাকার চৌবাগায় একটি প্লাস্টিকের কারখানা। শুক্রবার রাত ন’টা নাগাদ ঘটনাটি ঘটে। দমকলের ছ’টি ইঞ্জিন প্রায় দু’ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করে। জনবহুল জায়গায় আগুন লাগার ঘটনা ঘটায় স্থানীয় বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন। তবে এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। আগুন লাগার কারণ খতিয়ে দেখছে দমকল।

Advertisement

অন্য দিকে এ দিনই উল্টোডাঙার দাশপাড়ায় একটি কাগজের গুদামে আগুন লাগে রাত দশটা নাগাদ। দমকলের দশটি ইঞ্জিন গভীর রাত পর্যন্ত আগুন নিয়ন্ত্রণ করে। এই ঘটনাতেও অবশ্য হতাহতের কোনও খবর নেই। ওই কাগজের গুদামের পাশেই একটি বস্তি থাকায় মানুষ আতঙ্কিত হয়ে পড়ে ঘর থেকে বেরিয়ে আসেন। অভিযোগ, প্রথম দমকলটি দেরিতে আসায় পুরো গুদামে আগুন দ্রুত ছড়াতে থাকে। তার উপরে আবার সেই দমকলের রিজার্ভারের জল শেষ হয়ে যায়। পরের দমকলটি আসার পরে ফের কাজ শুরু হয়।

ফলে এলাকার মানুষ উত্তেজিত হয়ে পড়েন। ক্রেতা সুরক্ষা মন্ত্রী সাধন পাণ্ডে ঘটনাস্থলে পৌঁছন। তবে এর পরেই দমকল চলে আসায় আগুন ওই গুদামের বাইরে অন্যত্র ছড়িয়ে পড়েনি। দমকল অবশ্য জল শেষ হওয়া বা দেরির অভিযোগ অস্বীকার করেছে। তাদের মতে, আগুন দ্রুত নেভানোর জন্য আশপাশে চড়িয়ে পড়েনি। বাজির আগুনের ফুলকি থেকে এই গুদামে আগুন লেগেছে বলে প্রাথমিক তদন্তে অনুমান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন