Child Kidnap

টাকা দেবেন নিঃসন্তান দম্পতি, তাই শিশু চুরি দুই অভিযুক্তের

পুলিশ জানায়, ধৃতদের জেরাকরে জানা গিয়েছে, আন্দুলের ওই দম্পতি মনোজকে বলেছিলেন, তাঁরা নিঃসন্তান। দেড় লক্ষ টাকার লোভে মনোজ এই বরাত নিয়ে কাজে লাগায় বিক্রমকেও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ০৭:৫০
Share:

কালীঘাট শিশু অপহরণ-কাণ্ডের তদন্তে নেমে কলকাতা পুলিশ মনোজ সাউ এবং বিক্রম রায় নামে দুই যুবককে গ্রেফতার করেছে। প্রতীকী চিত্র।

হাওড়ার এক নিঃসন্তান দম্পতিকে দেড় লক্ষ টাকার বিনিময়ে সন্তান বিক্রির জন্যই কালীঘাটের বিয়েবাড়ি থেকে ১০ মাস বয়সি শিশুটিকে অপহরণ করেছিল দুই যুবক। কালীঘাট শিশু অপহরণ-কাণ্ডের তদন্তে নেমে এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এল পুলিশের হাতে।

Advertisement

এই ঘটনার তদন্তে নেমে কলকাতা পুলিশ মনোজ সাউ এবং বিক্রম রায় নামে দুই যুবককে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করার পরেই এ কথা জানতে পেরেছে। ধৃতদের দাবি, ওই দম্পতি বাচ্চা জোগাড় করে দিলে দেড় লক্ষ টাকা দেবেন বলে জানিয়েছিলেন। কলকাতা ও হাওড়া পুলিশ আন্দুলের বাসিন্দা ওই দম্পতির খোঁজে তল্লাশি শুরু করেছে।

পুলিশ জানায়, ধৃতদের জেরাকরে জানা গিয়েছে, আন্দুলের ওই দম্পতি মনোজকে বলেছিলেন, তাঁরা নিঃসন্তান। দেড় লক্ষ টাকার লোভে মনোজ এই বরাত নিয়ে কাজে লাগায় বিক্রমকেও। বরাত পাওয়ার পরে বিক্রম কালীঘাটের ভারত সেবাশ্রম সঙ্ঘের একটি বিয়েবাড়ি থেকে দশমাসের শিশুটিকে চুরি করে নিয়ে যায়। তার পরে শিশুটিকে আন্দুলে নিয়ে গিয়ে তুলে দেওয়া হয় ওই দম্পতির হাতে।

Advertisement

এ দিকে, এই ঘটনার খবর চার দিকে ছড়িয়ে পড়ায় এবং ২৪ ঘণ্টার মধ্যে পাড়ায় কলকাতা পুলিশের টহলদারি দেখে ভয় পেয়ে যান ওই দম্পতি। শিশুটিকে আন্দুল বাসস্ট্যান্ডের কাছে একটি মন্দিরের সামনে রেখে বাড়ি ছেড়ে চম্পটদেন তাঁরা। খবর পেয়ে সাঁকরাইল থানার পুলিশ শিশুটিকে উদ্ধারকরে একটি নার্সিংহোমে ভর্তি করে। পরে খবর পেয়ে হাওড়ায় ছুটেআসে কালীঘাট থানার পুলিশ। আসেন শিশুটির আসলবাবা-মা। এর পরে প্রয়োজনীয় প্রামাণ্য নথিপত্র দেখানোর পরে শিশুটিকে তাঁদের হাতে তুলে দেয় পুলিশ। এখন ওই পলাতকদম্পতির খোঁজে তদন্ত চালাচ্ছে লালবাজার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন