ফ্ল্যাট থেকে উদ্ধার অচৈতন্য অশীতিপর বৃদ্ধ

তিনতলায় ছ’নম্বর ফ্ল্যাটে থাকেন কানাইলালবাবু। তাঁর স্ত্রী সরকারি কলেজের শিক্ষিকা ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৯ ০২:০৮
Share:

প্রতীকী চিত্র।

নিজের ফ্ল্যাটে অচৈতন্য অবস্থায় পাওয়া গেল ৮৪ বছরের এক বৃদ্ধকে। পুলিশ জানায়, শনিবার দুপুরে এন এস সি বসু রোডের একটি আবাসনে ফ্ল্যাটের দরজা ভেঙে কানাইলাল ভট্টাচার্য নামে ওই বৃদ্ধকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়। বৃদ্ধ চিকিৎসায় সাড়া দিচ্ছেন বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

পুলিশ এবং ওই আবাসন সূত্রের খবর, তিনতলায় ছ’নম্বর ফ্ল্যাটে থাকেন কানাইলালবাবু। তাঁর স্ত্রী সরকারি কলেজের শিক্ষিকা ছিলেন। বছর কয়েক আগে তিনি মারা গিয়েছেন। বৃদ্ধের বিবাহিতা মেয়েও কিছু দিন আগে মারা যান। জামাই মাঝেমধ্যে এসে বৃদ্ধের খোঁজ নিয়ে যান। কৌশল্যা নামে এক পরিচারিকা সকালে ও বিকেলে কানাইলালবাবুর কাজ করে দিয়ে যান। খাবারও তৈরি করে দেন তিনি। এ দিন বেলা ১১টা নাগাদ পরিচারিকা ফ্ল্যাটের কলিং বেল বাজিয়েও সাড়া না পেয়ে আবাসনের অন্য বাসিন্দাদের খবর দেন।

বাসিন্দারা খবর দেন নেতাজিনগর থানায়। পুলিশ এসে অনেক ডাকাডাকি করেও বৃদ্ধের সাড়া না পেয়ে ফ্ল্যাটের দরজা ভাঙার সিদ্ধান্ত নেয়। দরজা ভাঙা হলে ভিতরে ঢুকে দেখা যায়, শৌচাগারে মাথা গুঁজে অচৈতন্য অবস্থায় পড়ে আছেন কানাইলালবাবু। পুলিশকর্মীরা প্রথমে ভেবেছিলেন, বৃদ্ধের দেহে প্রাণ নেই। পরে তাঁরা বুঝতে পারেন, বৃদ্ধ বেঁচে আছেন। সঙ্গে সঙ্গে তাঁকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পুলিশ জানায়, কানাইলালবাবুর ফ্ল্যাট থেকে জয়শ্রী মুখোপাধ্যায় নামে এক মহিলার নম্বর পাওয়া যায়।

Advertisement

তাঁকে ফোন করে জানা যায়, তিনি বৃদ্ধের পালিত কন্যা। রাজারহাটে থাকেন। খবর পেয়ে তিনি হাসপাতালে পৌঁছন। ওই আবাসনের বাসিন্দারা পুলিশের তৎপরতার প্রশংসা করেছেন বলে লালবাজারের এক কর্তা জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন