PPE Kit

হাসপাতাল চত্বরে পড়ে ব্যবহৃত পিপিই কিট

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন দুপুরে হাসপাতাল থেকে মর্গে যাওয়ার রাস্তায় পিপিই কিট পড়ে থাকতে দেখেন কয়েক জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২০ ০১:২০
Share:

—ফাইল চিত্র।

ব্যবহৃত পিপিই কিট পড়ে থাকা ঘিরে আতঙ্ক ছড়াল হাসপাতাল চত্বরে। বুধবার দুপুরে বারাসত জেলা হাসপাতাল চত্বরে মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অফিসের কাছে একটি পিপিই কিট এবং একটি মাস্ক পড়ে থাকতে দেখা যায়। আতঙ্ক ছড়ায় রোগীর পরিজন এবং স্বাস্থ্যকর্মীদের মধ্যে। বিষয়টি নিয়ে হইচই শুরু হলে হাসপাতাল কর্তৃপক্ষ সেগুলি সরিয়ে নেওয়ার ব্যবস্থা করেন। প্রশ্ন উঠেছে, হাসপাতালের মধ্যে ব্যবহৃত পিপিই কিট ফেললেন কে?

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন দুপুরে হাসপাতাল থেকে মর্গে যাওয়ার রাস্তায় পিপিই কিট পড়ে থাকতে দেখেন কয়েক জন। বিষয়টি নিয়ে হইচই শুরু করেন তাঁরা। অভিযোগ, তার পরেও কয়েক ঘণ্টা পড়েছিল ওই কিটটি। রোগীর পরিজনেরা বিক্ষোভ শুরু করলে বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষের নজরে আসে। তার পরেই কর্তৃপক্ষ লোক পাঠিয়ে সেগুলি তুলে নেন। সাধারণত পিপিই কিট সাধারণ মানুষ ব্যবহার করেন না। স্বাস্থ্যকর্মী বা অ্যাম্বুল্যান্স চালকেরা সেগুলি নিয়মিত ব্যবহার করছেন। এ ক্ষেত্রেও তেমন কেউ ব্যবহৃত কিটটি হাসপাতাল চত্বরে ফেলে রেখেছিলেন বলে মনে করছেন কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন