কুকুরছানার মৃত্যুতে অভিযোগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ৭ সেপ্টেম্বর বিবেকানন্দ রোড এলাকায় একটি কালো রঙের কুকুরছানাকে বসে থাকতে দেখেন পশুপ্রেমীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৯ ০১:১২
Share:

—ফাইল চিত্র

কুকুরছানার মৃত্যুর ঘটনায় একটি পশু চিকিৎসালয়ের মালিকের বিরুদ্ধে নরেন্দ্রপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন কয়েক জন পশুপ্রেমী। ঘটনার তদন্ত শুরু করেছে নরেন্দ্রপুর থানার পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ৭ সেপ্টেম্বর বিবেকানন্দ রোড এলাকায় একটি কালো রঙের কুকুরছানাকে বসে থাকতে দেখেন পশুপ্রেমীরা। প্রতিদিন সে একই জায়গায় বসে থাকত। কিন্তু এলাকার অন্য কুকুরদের অত্যাচারে মাঝেমধ্যেই ঢুকে পড়ত পাশের বিবেকানন্দ আশ্রমে। সেখানে ঢুকলে তাকে মারধর করা হত বলে অভিযোগ।

গত ১৫ সেপ্টেম্বর ওই পশুপ্রেমীরা কুকুরছানাটিকে উদ্ধার করে গড়িয়ার একটি পশু চিকিৎসালয়ে রেখে আসেন। তার জন্য মাসে দু’হাজার টাকা করে দেওয়া হত। এমনকি, কুকুরটিকে রাখার জন্য একটি খাঁচা-সহ যাবতীয় জিনিসপত্রও তাঁরা কিনে দিয়েছিলেন। অভিযোগ, গত ১৭ সেপ্টেম্বর অন্য কুকুরের কামড়ে মৃত্যু হয় ওই কুকুরছানাটির।

Advertisement

এক পশুপ্রেমীর অভিযোগ, ওই সংস্থাটি ঠিক ভাবে কুকুরছানাটির দেখভাল করেনি। চিকিৎসায় অবহেলারও অভিযোগ উঠেছে। ওই সংস্থার অবশ্য দাবি, কুকুরছানাটির সমস্ত চিকিৎসাই করা হয়। তা-ও বাঁচানো যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন