আলিয়া বিশ্ববিদ্যালয়

ডিজে নয় কেন, ঘেরাও উপাচার্য

নবীন বরণে ডিজে বাজানোর অনুষ্ঠান বন্ধের নির্দেশ দেওয়ায় বৃহস্পতিবার আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঘেরাও করে রাখলেন পড়ুয়াদের একাংশ।সূত্রের খবর, বুধবার আলিয়া বিশ্ববিদ্যালয়ের পার্ক সার্কাস ক্যাম্পাসে নবীন বরণ অনুষ্ঠান আয়োজন করেন পড়ুয়ারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৬ ০১:৩৩
Share:

নবীন বরণে ডিজে বাজানোর অনুষ্ঠান বন্ধের নির্দেশ দেওয়ায় বৃহস্পতিবার আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঘেরাও করে রাখলেন পড়ুয়াদের একাংশ।

Advertisement

সূত্রের খবর, বুধবার আলিয়া বিশ্ববিদ্যালয়ের পার্ক সার্কাস ক্যাম্পাসে নবীন বরণ অনুষ্ঠান আয়োজন করেন পড়ুয়ারা। ওই ক্যাম্পাসে মূলত কলা বিভাগের পঠনপাঠন হয়। বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা, থিওলজি, উর্দু এবং আরবি বিভাগের পড়ুয়াদের অভিযোগ, তাঁদের না জানিয়েই বিশ্ববিদ্যালয়ের এক দল পড়ুয়া অনুষ্ঠানের জন্য টাকা তোলে। ওই পড়ুয়ারা তৃণমূলের ছাত্র সংগঠনের সমর্থক বলেই অভিযোগ অন্যদের। আরও অভিযোগ, অন্য বিভাগের পড়ুয়ারা ওই অনুষ্ঠানের জন্য ডিজে’র বন্দোবস্তও করেন। এর পরেই নবীন বরণের অনুষ্ঠানে ডিজে বাজানোর প্রতিবাদে বুধবার উপাচার্য আবু তালেব খানকে ঘেরাও করেন ওই চার বিভাগের পড়ুয়াদের একাংশ।

উপাচার্যের নির্দেশে বুধবার ওই অনুষ্ঠান বাতিল করে দেওয়া হয়। বৃহস্পতিবার রাজারহাটের ক্যাম্পাসে ইংরাজি বাংলা, ভূগোল বিভাগের পড়ুয়ারা পাল্টা ঘেরাও করেন উপাচার্যকে। তাঁদের অভিযোগ, ওই চার বিভাগের পড়ুয়ারা অন্য বিভাগের ছাত্রীদের কটুক্তি করছে, খারাপ ব্যবহার করছে। উপাচার্য আবু তালেব খান জানান, শুধু এই অভিযোগই নয়, কেন ওই দিনের ডিজে’র অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হল তা নিয়েও বিক্ষোভ দেখাতে থাকেন পড়ুয়ারা। পড়ুয়াদের ওই অংশের দাবি, নবীন বরণ অনুষ্ঠান পড়ুয়াদের ইচ্ছে মতোই পালন করতে দিতে হবে। উপাচার্য জানান, ‘‘এই বিষয়ে এখনই কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।’’ বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ঘেরাও থাকতে হয় তাঁকে। টিএমসিপির রাজ্য সভাপতি জয়া দত্ত অবশ্য বলেন, ‘‘আলিয়া বিশ্ববিদ্যালয়ে আমাদের ইউনিট কয়েক বছর আগেই ভেঙে দেওয়া হয়। তাই এই কাজের সঙ্গে আমাদের কেউ যুক্ত না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন